Maintance

কুহেইনারকে বিদায় জানাল রবি

প্রকাশঃ ২:০৮ অপরাহ্ন, ডিসেম্বর ১৫, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ২:০৮ অপরাহ্ন, ডিসেম্বর ১৫, ২০১৩

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অন্যতম শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল কুহেইনারের বিদায়ে বিশেষ ফেয়ারওয়েল পার্টি দিয়েছে অপারেটরটি।

রাজধানীর একটি হোটেলে শনিবার সন্ধ্যায় রবিসহ অন্যান্য মোবাইল ফোন অপারেটর এবং খাত সংশ্লিষ্ট ব্যক্তিদের নিয়ে বিশেষ এ বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশে সাড়ে চার বছর কাজ করার পর চলতি মাসে অবসরে যাচ্ছেন জার্মান নাগরিক কুহেইনার।

robi ceo, techshohor

এ দিকে আগামী ১৮ ডিসেম্বর তার কাছ থেকে দায়িত্ব নিতে ঢাকা আসছেন সুপুন ওয়েরাসিংগে। নিজের কাজ আগে ভাগে বুঝে নিতে এ দফায় আসলেও আগামী ১ জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন করবেন শ্রীলংকার নাগরিক ওয়েরাসিংগে বলে নিশ্চিত করেছে অপারেটরটির শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা। বর্তমানে তিনি রবির মূল কোম্পানি আজিয়াটা গ্রুপের চিফ স্ট্রাটেজিক অফিসার হিসেবে মালয়েশিয়াতে কাজ করছেন।

Symphony 2018

২০০৯ সালে তখনকার একটেলে যোগ দেন জার্মান কুহেইনার। মালয়েশিয়ান তামবির স্থলাভিষিক্ত হন তিনি।

রবির শীর্ষ পদের দায়িত্ব পালেনর পাশাপাশি কুহেইনার মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যামটবেরও চেয়ারম্যান ছিলেন।

বিদায়ের আগে সাংবাদিক, সরকার, রেগুলেটরসহ বিভিন্ন পর্যায়ে শুভেচ্ছাও বিনিময় করছেন তিনি।

মূলত কুহেইনারের হাত ধরেই রবি সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে। গত চার বছরে লাভের মুখ দেখার পাশাপাশি একটেল থেকে রবিতে রিব্রান্ডিংয়ের কাজটিও তার সময়ে হয়েছে।

চলতি বছরের প্রথম ছয় মাসে অপারেটরটি মুনাফা করেছে ২২৪ কোটি টাকা। আর ২০১২ সালে নিট মুনাফার পরিমান দাঁড়ায় ৯১ কোটি ৯০ লাখ টাকা। সে সময়ে মোট রাজস্বের পরিমাণ ছিল ৩ হাজার ৮৯৫ কোটি ৩০ লাখ টাকা।

*

*

Related posts/