Maintance

তিন মাসে বিএসসিসিএলের মুনাফা কমেছে ৪১.৪৫ শতাংশ

প্রকাশঃ ১১:২৩ পূর্বাহ্ন, ডিসেম্বর ১৫, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:২৩ পূর্বাহ্ন, ডিসেম্বর ১৫, ২০১৩

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সাম্প্রতিক বছরগুলোতে মুনাফা বাড়লেও চলতি বছরের প্রথম তিন মাসে রাষ্ট্রায়ত্ত্ব সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) সে ধারা বজায় রাখতে পারেনি। চলতি অর্থবছরের প্রথম তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর) নিট মুনাফায় ধাক্কা খেয়েছে পুঁজিবাজারে তালিকাভূ্ক্ত কোম্পানিটি। এ সময়ে তাদের লাভ কমেছে ৪১ দশমিক ৪৫ শতাংশ।

প্রথম প্রান্তিকে কোম্পানির মোট মুনাফা হয়েছে মাত্র ১৪ কোটি ২১ লাখ টাকা। আর গত বছরের একই সময়ে এর পরিমাণ ছিল ২৪ কোটি ২৮ লাখ টাকা।

Symphony 2018

bsccl_techshohor

আয় কমে যাওয়ার বিষয়ে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মনোয়ার হোসেন কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে কোম্পানির অন্য কর্মকর্তারা বলছেন, ছয়টি বেসরকারি আন্তর্জাতিক টেরিস্টোরিয়াল ক্যাবল কোম্পানি ভারত থেকে অনেক কম দামে অনেক বেশি ব্যান্ডউইথ আনছে। সে কারণে বিএসসিসিএলের ব্যান্ডউইথ বিক্রি কমে গেছে। যা কোম্পানির সামগ্রিক আয়ে প্রভাব ফেলেছে।

গত বছর একই সময়ে যেখানে রাজস্ব আয় হয়েছে ৩১ কোটি ৬৫ লাখ টাকা, তা এবার নেমে এসেছে ২৩ কোটি ৮০ লাখ ৯০ হাজার টাকায়। ২০১২-১৩ অর্থবছরে বিএসসিসিএলের মোট আয়ের পরিমাণ ছিল ১৪৪ কোটি ১৫ লাখ টাকা। যার মধ্যে মুনাফা ছিল ১০৯ কোটি ৫৯ লাখ টাকা। ২০১১-১২ সালে মোট আয় এবং মুনাফার অংক ছিল যথাক্রমে ১২৬ কোটি ১৭ লাখ এবং ৮৩ কোটি ৮৭ লাখ টাকা। ২০০৮ সালের ১ জুলাই কোম্পানিটির যাত্রা শুরুর পরের তিন বছরে কোম্পানিটি যথাক্রমে ১১ কোটি ৫৫ লাখ, ৩৪ কোটি ৬৬ লাখ এবং ৩০ কোটি ৫১ লাখ টাকা আয় করে।

*

*

Related posts/