ভারত সীমান্তে অপটিক্যাল ফাইবার কাটল দুর্বৃত্তরা

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পাশ্ববর্তী দেশ ভারতের সঙ্গে টেলিযোগাযোগ বন্ধ করতে সীমান্তে অপটিক্যাল ফাইবার ক্যাবলের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে দুস্কৃতকারীরা। এতে দেশটির সঙ্গে টেলিযোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হবে না বলে জানিয়েছে ক্যবল নিয়ন্ত্রণকারী রাষ্ট্রায়ত্ব সংস্থা বিটিসিএল। তবে এতে চূয়াডাঙ্গা জেলার সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বৃহস্পতিবার ভোর রাতের কোনো এক সময় অপটিক্যাল ফাইবার কেটে দেওয়া হয় বলে কর্মকর্তারা জানিয়েছেন।

বিটিসিএলের জনসংযোগ বিভাগের পরিচালক মীর মোহাম্মদ মোরশেদ অপটিক্যাল ফাইবার ক্যাবল কাটার খবর স্বীকার করে বলেন, ‘ভারতের সঙ্গে যোগাযোগের কয়েকটি বিকল্পের মধ্যে এটি একটি। ফলে এ ক্ষেত্রে কিছুটা সমস্যা হলেও যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হবে না।’

Fibre-optic_cable_techshohor

চূয়াডাঙ্গা থেকে ২৫ কিলোমিটার দূরে চূয়াডাঙ্গা-মেহেরপুর জেলার সংযোগ স্থলে একটি ব্রিজের কাছে অপটিক্যাল ফাইবার কাটার ঘটনা ঘটে বলেও জানান বিটিসিএলের ওই কর্মকর্তা।

এ ঘটনায় এখনও পর্যন্ত কোনো মামলা হয়নি। তবে অবরোধ চলার কারণে এবং জেলা শহর থেকে অনেক দূরে হওয়ায় সকাল পর্যন্ত বিটিসিএলের প্রকৌশলীরা ঘটনাস্থলে পৌঁছাতে পারেননি।

বিটিসিএল ছাড়াও বর্তমানে ছয়টি বেসরকারি টেস্টিরিয়াল ফাইবার অপটিক্যাল ক্যাবলের মাধ্যমে ভারতের সঙ্গে টেলিযোগাযোগ রক্ষা করা হচ্ছে।

Related posts

*

*

Top