বড় পতাকা বানিয়ে গিনেস রেকর্ডের পদক্ষেপ রবির

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের সবচেয়ে বড় পতাকা তৈরি করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তোলার ঘোষণা দিয়েছে দেশের অন্যতম মোবাইল ফোন অপারেটর রবি।

আসন্ন মহান বিজয় দিবসে সেনাবাহিনীর সহায়তায় শেরে বাংলা নগরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে ৩০ হাজার স্বেচ্ছাসেবীদের অংশগ্রহণে এ পতাকা তৈরি হবে বলে জানিয়েছে রবি।

সোমবার এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হয়।

 

bangladesh-flag_techshohor

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৬ ডিসেম্বর জাতীয় প্যারেড গ্রাউন্ডে হাতে জাতীয় পতাকার রঙিন প্ল্যাকার্ড নিয়ে সমবেত হয়ে ৩০ হাজার ব্যক্তি মিলে মানব পতাকা তৈরি করবে। আকারের দিক থেকে এটি হবে বিশ্বের সবচেয়ে বড় পতাকা। এ উদ্যোগ সফল হলে এটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড হবে বলে জানিয়েছে রবি।

রবির কর্মকর্তারা জানান, এ আয়োজনের মূল উদ্দেশ্য শুধু বিজয় দিবস উদযাপন নয়, বরং বিশ্বের সামনে বাংলাদেশের মানুষের আত্মশক্তি ও ঐক্য তুলে ধরার একটি অনন্য প্রয়াস।

অনুষ্ঠানে উপস্থিত নবম ইনফিনট্রি ডিভিশন ও সাভার এরিয়া কমান্ডার মেজর জেনারেল চৌধুরি হাসান সোহরাওয়ার্দী, বীর বিক্রম বলেন, এ মানব জাতীয় পতাকার মাধ্যমে জাতীয় চেতনা আর দেশপ্রেম বৃদ্ধি করা সম্ভব হবে। এর মাধ্যমে চলমান রাজনৈতিক সংঘাতমত পরিস্থিতির কিছুটা হলেও উত্তরণ ঘটবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সংবাদ সম্মেলনে বলা হয়, এ অনুষ্ঠানের সফল আয়োজন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে বাংলাদেশের নাম সুপ্রতিষ্ঠিত করবে। এর আগে ২০১২ সালে পাকিস্তানের লাহোরে জাতীয় হকি স্টেডিয়ামে পাঞ্জাব ইয়ুথ ফেস্টিভাল উপলক্ষে ২৪ হাজার ২০০ লোকের অংশগ্রহণে সবচেয়ে বড় জাতীয় পতাকা তৈরি করা হয়েছিল। তারা তাদের হাতে থাকা প্লাকার্ডটি একত্রে উপরে তুলে পাকিস্তানের জাতীয় পতাকার রূপ দিয়েছিলেন।

পদক্ষেপটি দেখার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কমিটির অনুমোদিত একজন পর্যবেক্ষক উপস্থিত থাকবেন। আয়োজনটি সুষ্ঠুভাবে শেষ হওয়ার পর প্রমাণ হিসাবে সংশ্লিষ্ট সকল তথ্য ও ছবি রেকর্ড কমিটির কাছে পাঠিয়ে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে রবির চিফ ফিন্যান্সিয়াল অফিসার মাহতাব উদ্দিন আহমেদসহ অন্যরা বক্তব্য দেন।

Related posts

*

*

Top