দেশের ডেটা বাজার সমৃদ্ধ হচ্ছে : রবি সিইও

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশের ভয়েস ফোনের বাজার দিনে দিনে এক জায়গায় আটকে যাচ্ছে বলে মনে করেন রবির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল কুহেইনার। তার বিবেচনায় বরং ডেটা বাজার আস্তে আস্তে অনেক বড় হচ্ছে। সেই সঙ্গে এ বাজারের ম্যাচিউরিটিও অনেক বাড়ছে। গ্রাহক উপকৃত হচ্ছেন।

রোববার টেলিকম রিপোর্টাসর্ নেটওয়ার্ক, বাংলাদেশের (টিআরএনবি) সঙ্গে বিদায়ী সাক্ষাতের সময় এসব কথা বলেন তিনি।

telecom reporters_techshohor

সাড়ে চার বছরেরও বেশি সময় বাংলাদেশে রবিতে দায়িত্ব পালনের পর চলতি মাসে অবসরে যাচ্ছেন কুহেইনার। ২০০৯ সালে এ দেশে আসেন জার্মানির এ নাগরিক। মালয়েশিয়ান তামবির অস্থলাভিষিক্ত হন তিনি।

বাংলাদেশ সম্পর্কে তার পরিস্কার বক্তব্য, দেশের রাজনীতিসহ নানা ক্ষেত্রে অনেক সমস্যা আছে। তারপরেও কেবল সাধারণ মানুষের কারণেই দেশটি অনেক এগিয়ে যাচ্ছে। ছয় শতাংশের ওপরে প্রবৃদ্ধি হচ্ছে।

কুহেইনার বাংলাদেশের টেলিকম বাজারকে সর্বোচ্চ ট্যাক্সের দেশ এবং সবচেয়ে কম আয়ের দেশ বলেও মন্তব্য করেন। তিনি বলেন, এসবের পরেও তিনি এদেশের সংস্কৃতিকে ধারণ করতে চেয়ছেন এবং রবির মাধ্যমে সেটিকে আরও এগিয়ে নিতে চেয়েছেন।

কুহেইনার দায়িত্ব নেওয়ার পরেই রবি দেশের দ্বিতীয় সেরা আয়ের অপারেটরে পরিণত হয়েছে। তা ছাড়া তার হাত ধরেই একটেল থেকে রবি হয়েছে।

অনুষ্ঠানে টিআরএনবির সদস্যরা তাকে ফুল এবং সম্মানসূচক ক্রেস্ট দিয়ে বিদায় শুভেচ্ছা জানান। টিআরএনবির সভাপতি আবদুল্লাহ মামুন, সাধারণ সম্পাদক সজল জাহিদ এবং সাবেক সভাপতিসহ অন্যরা বক্তৃতা করেন।

জানুয়ারিতে কুহেইনারের দায়িত্ব নিতে যাচ্ছেন শ্রীলংকার নাগরিক সুপুন ওয়েরাসিংগে। বর্তমানে তিনি রবির মূল কোম্পানি আজিয়াটা গ্রুপের চিফ স্ট্রাটেজিক অফিসার হিসেবে মালয়েশিয়াতে কাজ করছেন।

Related posts

*

*

Top