খুলনায় থ্রিজি নিয়ে গ্রামীণফোন

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রথম অপারেটর হিসেবে শিল্পনগরী খুলনায় থ্রিজির বাণিজ্যিক সেবা শুরু করছে দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামামীনফোন। শনিবার বিকালে নগরীর গ্রামীণফোনের আঞ্চলিক কার্যালয়ে একটি অনুষ্ঠানের মাধ্যমে এ সেবার উদ্বোধন করা হবে। রাজনৈতিক অস্থিরতার কারণে সংক্ষিপ্ত এ অনুষ্ঠান খুব বেশি আড়ম্বরপূর্ণ হবে না।

গ্রামীণফোন কর্তৃপক্ষ জানিয়েছে, মূলত খান-এ-সবুর রোড, ময়লা পোতা, দৌলতপুর, বিশ্ববিদ্যালয় এলাকাসহ খুলনা সিটি কর্পোরেশনের আরও কয়েকটি এলাকায় উন্নততর ডেটা সুবিধা দিতে ইতোমধ্যে প্রস্তুতি শেষ করা হয়েছে।

gp-3G_techshohor

বেসরকারি অপারেটরদের মধ্যে গ্রামীণফোন প্রথমে খুলনায় থ্রিজি নিয়ে এলেও এর আগে নতুন প্রযুক্তির এ সেবার ‘পরীক্ষামূলক’ বাণিজ্যিক কার্যক্রম চালাচ্ছে রাষ্ট্রায়ত্ত্ব অপারেটর টেলিটক।

গত কয়েকদিন ধরে মোবাইল অপারেটরটি এ এলাকায় নেটওয়ার্ক পরীক্ষা করে দেখছেন। যথেষ্ট ভালো সেবা পাওয়ার নিশ্চয়তা পাওয়ার পর অবশেষে বাণিজ্যিক কার্যক্রম শুরু করা হচ্ছে বলে জানিয়েছেন অপারেটরটির এক শীর্ষ কর্মকর্তা।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর ঢাকায় এবং চট্টগ্রামের কয়েকটি এলাকায় থ্রিজির বাণিজ্যিক কার্যক্রম উদ্বোধন করে গ্রামীণফোন। এরপর অন সব বেসরকারি অপারেটরদের মধ্যে আগে সিলেটে থ্রিজি নিয়ে পৌঁছায় কোম্পানিটি।

গ্রামীণফোন বলছে, এ বছরের মধ্যে সবগুলো বিভাগীয় শহরে থ্রিজি নিয়ে সেবা দেওয়া হবে। আর মার্চের মধ্যে পৌঁছে যাবে সবগুলো জেলা সদর এবং দেশের গুরুত্বপূর্ণ সব এলাকায়।

Related posts

*

*

Top