অবশেষে চালু হলো রবির ব্যাংক অ্যাকাউন্ট

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভ্যাট মওকুফ সংক্রান্ত জটিলতায় পড়ে ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ (ফ্রিজ) করা হয়েছিল দেশের অন্যতম শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবির। বিষয়টি নিয়ে আদালতে গেলেও কাজ হয়নি। এক সপ্তাহ বাদে টাকা পরিশোধ করে অবশেষে ব্যাংক অ্যাকাউন্ট পুনরায় চালু করতে পেরেছে অপারেটরটি।

খবরের সত্যতা স্বীকার করেছেন অপারেটরটির প্রধান ফাইন্যান্সিয়াল কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ।

সূত্র জানিয়েছে, গত মাসের শেষ সপ্তাহে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বাংলাদেশ ব্যাংককে রবির সকল অ্যাকাউন্ট ফ্রিজ করার অনুরোধ করে। এর আগে অবশ্য বকেয়া থাকা ৩৫ কোটি টাকার ভ্যাট পরিশোধে এক সপ্তাহের নোটিশও দেয় সংস্থাটি।

robi logo_techshohor

তবে সমস্যার শুরু হয়েছে আরও আগে। রবি এনবিআরের কাছে সব মিলে ৮৩ কোটি টাকা ভ্যাট মওকুফ (রিবেট) দাবি করে। কিন্তু এনবিআর ৪৮ কোটি টাকার বেশি মওকুফ দিতে রাজি হয়নি। এ নিয়ে আদালতে যায় রবি। এর মধ্যে এনবিআর এক সপ্তাহের মধ্যে টাকা না দেওয়া হলে অ্যাকাউন্ট ফ্রিজ করার নোটিশ দেয়।

মাহতাব উদ্দিন আহমেদ বলছেন, আদালতে থাকা একটি বিষয়ে এনবিআরের এমন নোটিশ দেওয়া অনৈতিক। এর ওপর আবার অ্যাকাউন্ট বন্ধ করা হয়। কিন্তু এ বিষয়ে আবারও আদালতের দারস্থ হলে  বিচারক টাকা দিয়ে আপাতত সমস্যা সমাধানের কথা বলেন। পরে বিষয়টির সুরাহা হলে তখন দেনাপাওনার  হিসাব ঠিক করা যাবে বলে আদালত মন্তব্য করেছেন।

এর প্রেক্ষিতে চলতি সপ্তাহে ৩৫ কোটি টাকা পরিশোধ করে অ্যাকাউন্টগুলো চালু করে নিয়েছে রবি।

ট্যাগ ,

Related posts

*

*

Top