গ্যালাক্সি গ্র্যান্ড টু আসছে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শীর্ষ স্মার্টফোন প্রস্তুতকারক স্যামসাং গ্যালাক্সি গ্র্যান্ড টু নামে নতুন ফোনসেট আনার ঘোষণা দিয়েছে।

জনপ্রিয় গ্যালাক্সি সিরিজের নতুন এ স্মার্টফোনে বেশ কিছু ফিচার যুক্ত হওয়ায় অন্য ফোনগুলোর চেয়ে এটিতে পরিবর্তন লক্ষ্য করা যাবে বলে জানিয়েছেন বিশ্লেষকরা।

Samsung GALAXY-GRAND2_techshohor

স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইটে সোমবার এ ফোনের বিস্তারিত তথ্য প্রকাশ করে। তবে কবে নাগাদ এটি বাজারে ছাড়া হবে তা যেমন জানানো হয়নি, তেমনি মূল্য সর্ম্পকে কোনো তথ্যও প্রকাশ করা হয়নি।

গ্রান্ড টু দেখতে অনেকটা গ্যালাক্সি নোট থ্রির মতো। ডিভাইসটির পেছনে থাকবে নোট থ্রির মতো চামড়ার কাভার। এর ডিসপ্লেতে এলইডি ব্যবহার করা হচ্ছে। ৫.২৫ ইঞ্চি পর্দার রেজুলেশন হবে ১২৮০*৭২০ পিক্সেল।

স্মার্টফোনটিতে ১.৫ গিগাবাইট র‍্যাম ব্যবহার করা হয়েছে। এটির বিল্ট ইন মেমরি ৮ গিগাবাইট, তবে তা মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে ডুয়েল সিম ব্যবহারের সুযোগও থাকছে।

ছবি তোলার জন্য পেছনে ৮ মেগাপিক্সেল অটোফোকাস ক্যামেরা এবং ভিডিও কলের জন্য সামনে রয়েছে ১.৯ মেগাপিক্সেল ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৪.৩ জেলিবিন। এ ছাড়া অন্যান্য সব ধরনের সেন্সর সুবিধা থাকছে।

২৬০০অ্যাম্পিয়ারের ব্যাটারিসহ স্মার্টফোনটির ওজন হবে ১৬৩ গ্রাম। সাদা, কালো এবং গোলাপী এ তিনটি রংয়ে পাওয়া যাবে গ্যালাক্সি গ্যান্ড টু।

স্যামসাং ওয়েবসাইট ও জিএসএমএরিনা প্রতিবেদন থেকে তুসিন আহমেদ

Related posts

*

*

Top