চাকুরি স্থায়ীর দাবিতে বাংলালিংকের সামনে মানববন্ধন

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর: আট বছর ধরে দায়িত্ব পালন করলেও এখনও চাকুরি স্থায়ী হয়নি এমন ৯৬ জন কর্মী মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের প্রধান কার্যালয়ের সামনে মানববন্ধন করছেন।

আন্দোলনকারীরা জানিয়েছেন, ২০০৫ সাল থেকে তারা বাংলালিংকের অপারেশন অ্যান্ড মেইনটেনেন্স বিভাগে কাজ করছেন। অস্থায়ী নিয়োগ পাওয়া ১১০ জনকে প্রতি বছর তাদের চুক্তির মেয়াদ এক বছর করে বাড়ালেও স্থায়ী করছে না কর্তৃপক্ষ। অথচ মুখে মুখে তাদেরকে অস্থায়ী নিয়োগ দেওয়ার বিষয়ে আশ্বস্ত করা হয়েছে। কিন্তু তা কখনই পূরণ করা হয়নি।

Banglalink-Manobbondhon-TechShohor

আন্দোলকারীদের মধ্যে একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, বাধ্য হয়ে ১১০ জনের মধ্যে তারা ৮২ জন গত ৪ আগস্ট শ্রম আদালতে মামলা করেন। তারপর কর্তৃপক্ষের টনক নড়েছে। কিন্তু চাকুরি স্থায়ী করতে গিয়েও তারা এমন প্রস্তাব দিচ্ছেন যাতে রয়েছে আরও নতুন ছলচাতুরি।

কর্তৃপক্ষের এমন আচরণে ক্ষোভ প্রকাশ করে ওই কর্মী বলেন, চুক্তিভিত্তিক অবস্থায় যেসব সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে স্থায়ী করতে গিয়ে এর চেয়েও সুযোগ সুবিধা আরও কমিয়ে দেওয়া হচ্ছে। ফলে আন্দোলন ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই।

এ দিকে গত কয়েক দিন ধরে আন্দোলন হতে পারে জেনে বাংলালিংকের মানব উন্নয়ন বিভাগের একজন কর্মকর্তা কর্মীদের বিরুদ্ধে উল্টো ফৌজদারি মামলার হুমকি দিয়েছেন বলে দাবি করেন অপর এক কর্মী।

এ বিষয়ে জানতে চাইলে বাংলালিংকের কেউ আনুষ্ঠানিকভাবে কথা বলতে রাজি হননি। তবে অনানুষ্ঠানিক বক্তব্যে এক কর্মকর্তা বলেন, তাদের দাবি অনুসারেই স্থায়ী করা হচ্ছে। অথচ এখন সুযোগ বুঝে তারা আরও বেশি বেনিফিট দাবি করছে।

ট্যাগ

Related posts

*

*

Top