বুধবার থেকে ‘উইকিপিডিয়া জিরো’

টেক শহর স্টাফ কনটেন্ট কাউন্সিলর : জিরো মানেই শূণ্যতা নয়, জিরো নিয়েও হিরো হওয়া যায়! জিরোর মাঝেই লুকিয়ে থাকতে পারে নতুন কোনো প্রত্যাশা, নতুন কোনো প্রাপ্তি। ঠিক তেমনি ‘উইকিপিডিয়া জিরো’। আর এই জিরোর মাধ্যমেই মোবাইল ব্যবহারকারীরা কোনো চার্জ ছাড়াই উইকিপিডিয়া দেখতে পাবেন। বেসরকারি টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোন ও বাংলালিংক এই সুবিধা দেবে গ্রাহকদের। ইতিমধ্যে বাংলালিংক ব্যবহারকারীরা সুবিধাটি উপভোগ করছেন। আর এই প্রোগ্রামের আনুষ্ঠানিক উদ্বোধনের জন্য ‘উইকি মিটআপ’-এ সংবাদ সম্মেলনেরও আয়োজন করা হয়েছে।

আনুষ্ঠানিকভাবে ‘উইকিপিডিয়া জিরো’ প্রোগ্রামের উদ্বোধন ও ঢাকা উইকি মিটআপ আগামী ১৩ নভেম্বর (বুধবার) অনুষ্ঠিত হবে। এদিন বিকেল ৪টায় রাজধানীর কারওয়ান বাজারের বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে এই অনুষ্ঠান হবে।

অনুষ্ঠানে উপস্থিত থেকে ‘উইকিপিডিয়া জিরো’ প্রোগ্রামের উদ্বোধন করবেন উইকিমিডিয়া ফাউন্ডেশনের মোবাইল প্রোগ্রামের ডিরেক্টর ক্যারোলিন স্লোয়েডার। এছাড়া উইকিমিডিয়া বাংলাদেশের সভাপতি মুনির হাসান, বাংলা উইকিপিডিয়া প্রশাসক, গ্রামীণফোন, বাংলালিংক ও রবি’র কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলন শেষে ‘উইকি মিটআপ’ অনুষ্ঠিত হবে।

ফেসবুক ইভেন্ট অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top