ফাইবার অ্যাট হোমের নাম পরিবর্তন

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নিজেদের কোম্পানির নাম পরিবর্তন করেছে ফাইবার অ্যাট হোম। মূলত তিনটি সেবাকে আলাদা করতেই ন্যাশনাল টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) অংশটির নাম পরিবর্তন করছে ফাইবার অ্যাট হোম। তবে তাদের আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) এবং টেলিস্ট্রোরিয়াল ক্যাবল লিংকের নাম আগের মতোই ফাইবার অ্যাট হোম থাকবে।

ফাইবার অ্যাট হোম এনটিটিএনের নতুন নাম হবে ফাইবার অ্যাট হোম গ্লোবাল লিঃ। কোম্পানিটি ইতিমধ্যেই নাম পরিবর্তনের জন্যে আবেদন জানিয়েছে। এখন তারা টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের অনুমোদনের অপেক্ষায় আছেন বলে জানিয়েছেন, ফাইবার অ্যাট হোমের কর্পোরেট বিভাগের এক কর্মকর্তা।

Fibre at Home_ Tech Shohor

তিনি জানান, মূলত বড় ধরণের একটি বিদেশি বিনিয়োগ নিয়ে আসতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যেই একটি মার্কিন কোম্পানির সঙ্গে এ বিষয়ে তাদের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। তবে যেহেতু তাদের আগের তিনটি কোম্পানির নামই এক রয়েছে, সে কারণে এনটিটিএন অংশের নাম পরিবর্তন করা হচ্ছে।

বর্তমানে একটি এনটিটিএন কোম্পানিতে ৬০% বিদেশি বিনিয়োগ আনা সম্ভব।

ফাইবার অ্যাট হোম ছাড়াও বর্তমানে সামিট কমিউনিকেশন্স কোম্পানি লিঃ এনটিটিএন সেবা দিচ্ছে। সরকার আরো কয়েকটি কোম্পানিকে এই লাইসেন্স দেওয়ার প্রচেষ্টা চালাচ্ছে বলেও জানা গেছে।

উল্লেখ্য, ২০০৮ সালে সরকার দেশব্যাপি ফাইবার অপটিক নেটওয়ার্ক তৈরী করার উদ্যোশ্যে এনটিটিএন লাইসেন্স দিতে শুরু করে।

Related posts

*

*

Top