আর্থ টেলিকমের অবকাঠামো তৈরি করছে জুনিপার নেটওয়ার্কস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশের আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) প্রতিষ্ঠান আর্থ টেলিকমিউনিকেশনের নেটওয়ার্ক অবকাঠামো তৈরি করছে জুনিপার নেটওয়ার্কস। আইআইজি প্রতিষ্ঠানটির জন্য রাউটিং, সুইচিং এবং নিরাপত্তা উপকরণসহ পরবর্তী প্রজন্মের নেটওয়ার্ক অবকাঠামো তৈরির কাজ করছে জুনিপার।

গ্রাহকরা যতটুকু ব্যবহার করবে, ঠিক সমপরিমাণ ফি পরিশোধ করবে- আর্থ টেলিকমের জন্য এমন একটি নেটওয়ার্ক তৈরির কাজ করছে জুনিপার। এতে ব্যবহারকারীরা সাশ্রয়ী মূল্যে মানসম্মত ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবে। নতুন এ অবকাঠামো বিদ্যমান গ্রাহকদের সেবা ও নিরাপত্তার মানও বাড়াবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

juniper-networks_Earth telecom_ Tech Shohor

আর্থ টেলিকমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসনে বলেন, থ্রিজি মোবাইল নেটওয়ার্ক চালু হওয়ায় ১০ কোটি বাংলাদেশি অনলাইন সুবিধা পাবেন। তাই সাশ্রয়ী মূল্যে ও গ্রাহকদের প্রত্যাশা অনুযায়ী মানসম্মত সেবা প্রদানে বিদ্যমান অবকাঠামো উন্নয়নে জুনিপার নেটওয়ার্কসের সেবা নেওয়া হচ্ছে। এতে গ্রাহকরা আরও উন্নত সেবা পাবে।

জুনিপার নেটওয়ার্কসের ভারত ও সার্ক অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক রবি চৌহান বলেন, সেবা প্রদানকারী নেটওয়ার্কের বাণিজ্যিক ও প্রযুক্তিগত চ্যালেঞ্জগুলো সমাধানে জুনিপার নেটওয়ার্কসের গবেষণা ও উন্নয়ন অভিজ্ঞতা থেকে আর্থ টেলিকম উপকৃত হচ্ছে। টেলিকম প্রতিষ্ঠানটি এখন পৃথিবীর বৃহত্তম সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর ব্যবহার করা বিশ্বমানের প্রযুক্তি ব্যবহার করছে। ফলে নিয়ন্ত্রিত ব্যয়ে লাভজনকভাবে মানসম্মত সেবা প্রদান করতে পারছে প্রতিষ্ঠানটি।

– বিজ্ঞপ্তি

*

*

Top