Maintance

থ্রিজির বাণিজ্যিক যাত্রা বিড়ম্বনায় এয়ারটেল

প্রকাশঃ ১১:২৩ পূর্বাহ্ন, নভেম্বর ২, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:২৩ পূর্বাহ্ন, নভেম্বর ২, ২০১৩

অনন্য ইসলাম, টেক শহর কাউন্সিলর : একে একে তিন মোবাইল অপারেটর থ্রিজির বাণিজ্যিক কার্যক্রম শুরু করে দিলেও পিছিয়ে পড়েছে এয়ারটেল। রাজনৈতিক অস্থিরতার কারণেই পরিস্থিতি সামলে উঠতে পারছে না বলে জানিয়েছেন দেশের নবীনতম অপারেটরটির কর্মকর্তারা।

চারবার প্রস্তুতি নিয়েও বাণিজ্যিকভাবে গ্রাহকের কাছে থ্রিজির সেবা নিয়ে যেতে পারছে না অপারেটরটি। গত ২৮ অক্টোবর এ জন্য সময় ঠিক করেছিল এয়ারটেল। কিন্তু বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের হরতালের কারণে সেই দফায় অনুষ্ঠান স্থগিত করা হয়।

পরে ২ নভেম্বর উদ্বোধনের কথা চিন্তা করলেও সেখান থেকেও পিছিয়ে যায় তারা। এরপর  তারিখ ঠিক হয় ৫ নভেম্বর। সেটিও যে ঠিক থাকছে না তা এক রকম নিশ্চিত। কারণ ৪ তারিখ থেকে আবার হরতাল বা অবরোধ শুরু হওয়ার কথা বলছে বিরোধী জোট। সব মিলে জটিল এক পরিস্থিতির মধ্যে পড়েছে অপারেটরটি।
এয়ারটেলের কর্মকর্তারাই বলছেন, বাণিজ্যিক উদ্বোধনের তারিখ কয়বার বদলাবে এখন তা তাদের পক্ষে ধারণা করা সম্ভব নয়।

তবে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন না হলেও ভেতরে ভেতরে বিভিন্ন পর্যায়ের গ্রাহকদেরকে থ্রিজি সেবা দেওয়া শুরু করেছে এয়ারটেল। তা ছাড়া বিনামূল্যেও কাউকে কাউকে থ্রি জি সেবা দেওয়ার কথা প্রচার করা হচ্ছে কোম্পানির পক্ষ থেকে।

একাধিক কর্মকর্তা জানিয়েছেন, বাণিজ্যিক উদ্বোধনের ক্ষেত্রে কিছু ব্যতিক্রমী অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা রয়েছে তাদের। এ জন্য কিছুটা স্বাভাবিক পরিবেশও দরকার। সে কারণে রাজনৈতিক অস্থিরতার মধ্যে অনুষ্ঠান নিয়ে নামতেও পারছেন না তারা।

Airtel Logo_ Tech Shohor

এর আগে ৮ অক্টোবর ৮ গ্রামীণফোন, পরের সপ্তাহে বাংলালিংক এবং সর্বশেষ গত বুধবার রবি বাণিজ্যিকভাবে থ্রিজির যাত্রা শুরু করেছে।

শুধু এয়ারটেল নয়, অন্য তিন অপারেটর মাঠে নামলেও সবগুলো কোম্পানিই শিগগির পুরোপুরি বিনিয়োগ এবং সেবার সবটা নিয়ে আসছে না। আপাতত ধীওে চলো নীতিতে এগুতে চাচ্ছে কোম্পানিগুলো। সব কিছুর আগে দেশের রাজনৈতিক অবস্থার দিকে নজর রাখছে তারা। এরপরই থ্রিজির অগ্রগতিতে অন্য সব কার্যক্রম হাতে নেবে তারা।

*

*