দুর্নাম ঠেকাতে সেনগুপ্ত টেলিকমের নাম বদল

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দুর্নাম ঘোচানোর কৌশল হিসাবে কোম্পানির নাম বদল করেছেন দরফতরবিহীনমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের ছেলে সৌমেন সেনগুপ্ত। আন্তসংযোগ এক্সচেঞ্জ (আইসিএক্স) সেনগুপ্ত টেলিকমের নাম বদলে নতুন রূপে ক্রস ওয়ার্ল্ড টেলিকম লিমিটেড নামে যাত্রা শুরু করেছে প্রতিষ্ঠানটি।

নাম বদলের সঙ্গে নতুন করে কয়েকজন সহযোগীকেও সেনগুপ্ত টেলিকমের সঙ্গে যুক্ত করেছেন সৌমেন। একই সময়ে একজন শেয়ারহোল্ডারও কোম্পানি ছেড়েছেন বলে জানা গেছে। সম্প্রতি নাম ও শেয়ারহোল্ডার পরিবর্তনের এসব ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

গত বছর তৎকালীন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের এপিএস ৭৮ লাখ টাকাসহ ধরাপড়ার পর সেনগুপ্ত টেলিকম নিয়ে নানা কথাবার্তা শুরু হয়। গত বছর আড়াই কোটি টাকার এ লাইসেন্স কিভাবে পেয়েছেন সৌমেন তা নিয়েও নানা সমালোচনা হয়।

telecommunication exchange_techshohor

এ বিতর্কের কারণে ভবিষ্যতে আরও সমস্যা হতে পারে চিন্তা করে কোম্পানির নাম বদল করা হয়েছে বলে জানান বর্তমানে ক্রস ওয়ার্ল্ড টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক সৌমেন। তিনি বলেন, নাম নিয়ে অনেক কথা হয়েছে। দুর্নাম দূর করতেই নাম পরিবর্তন অথবা বিক্রি করে দেওয়া এ দুটির একটিকে বেছে নেওয়া ছাড়া বিকল্প ছিল না। আমরা প্রথমটাই বেছে নিয়েছি। তবে নতুন নাম গ্রহণের পর তাদের ব্যবসা আগের চেয়ে অনেক ভালো চলছে বলেও দাবি করেন তিনি।

মন্ত্রী হওয়ার আগে সুরঞ্জিত সেনগুপ্তও সেনগুপ্ত টেলিকমের পরিচালক ছিলেন। পরে মন্ত্রী হওয়ার আগেই তার নাম পরিচালনা পর্ষদ থেকে প্রত্যাহার করে নেওয়া হয়। এ সংক্রান্ত বেশ কিছু দালিলিক প্রমাণ পেয়েছে টেক শহর।

এ বিষয়ে অবশ্য সৌমেন কোনো মন্তব্য করতে রাজি হননি। তা ছাড়া সম্প্রতি কোম্পানির শেয়ারহোল্ডার পরিবর্তনের বিষয়েও কথা বলতে রাজি হননি তিনি।

*

*

Top