ফি ছাড়াই ব্যবসা করছে ম্যাঙ্গো টেলিসার্ভিসেস

প্রকাশঃ মে ২, ২০১৪, ১২:৩৪ - আপডেটঃ মে ২, ২০১৪, ১২:৩৪

Mango Teleservices ltd-TechShohor
Symphony 2018

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গত দুই বছর ধরে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) কোনও রকম ফি বা রেভিনিউ শেয়ারিং কিছুই দিচ্ছে না দেশের প্রথম বেসরকারি ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) ম্যাঙ্গো টেলিসার্ভিসেস লিমিটেড।

এ পর্যন্ত অপারেটরটির কাছে বিটিআরসি ১০ কোটি ৩৬ লাখ টাকা পাওনা হয়ে গেছে বলে জানিয়েছে কমিশন সূত্র। ২০১২ সালের জুন থেকে এখনও পর্যন্ত তারা রেভিনিউ শেয়ারিং বাকি রেখেছে।

Mango Teleservices ltd-TechShohor

টাকা আদায়ের জন্যে কঠোর হতে গিয়ে বিটিআরসি দশ দিনের মধ্যে টাকা পরিশোধ না হলে কঠোর ব্যবস্থা নেবে। এ বিষয়ে ম্যাঙ্গো টেলিসার্ভিসেস লিমিটেডকে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ।

সম্প্রতি এক কমিশন বৈঠকে তিনি বলেছেন, ম্যাঙ্গো’র এমন কার্যকলাপ আইনানুগ নয়। তারা লাইসেন্সের শর্ত ভঙ্গ করে টেলিকম খাতে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

তবে সূত্র জানিয়েছে, শুধু ম্যাঙ্গো নয়, সব মিলে আইআইজিদেরকে নিয়ে বিপাকে পড়েছে বিটিআরসি।

সরকার ৩৭টি আইআইজি লাইসেন্স দিলেও এর মধ্যে ১০টি কোম্পানি এখনও পর্যন্ত কার্যক্রম শুরু করেনি। যদিও তাদের লাইসেন্সের বয়স দুই বছর পার হয়ে গেছে।

একইভাবে আবার অপারেশনে গেলেও নয়টি অপারেটর বিটিআরসিকে কোনও রকম রেভিনিউ শেয়ার করছে না। যদিও এই আইআইজি অপারেটরগুলোকে বারবার তাগাদা দেওয়া হয়েছে। কিন্তু তারপরেও তারা বিষয়টি আমলে নিচ্ছে না বলে জানিয়েছে বিটিআরসি সূত্র।

অথচ লাইসেন্সের শর্ত অনুসারে, আইআইজি অপারেটরদের মোট আয়ের ১০ শতাংশ বিটিআরসিকে দেওয়ার কথা।

*

*

সর্বাধিক পঠিত