রবির সিইও কুহেইনার অবসরে যাচ্ছেন, আসছেন ওয়েরাসিংগে

অনন্য ইসলাম, টেক শহর প্রতিবেদক : দেশের অন্যতম শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল কুহেইনার চলতি বছরের শেষ নাগাদ অবসরে যাচ্ছেন।

অপারেটরটির শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, চলিত বছরের শেষ দিকে কুহেইনার অবসরে গেলে এ দায়িত্ব নিতে যাচ্ছেন শ্রীলংকার নাগরিক সুপুন ওয়েরাসিংগে। বর্তমানে তিনি রবির মূল কোম্পানি আজিয়াটা গ্রুপের চিফ স্ট্রাটেজিক অফিসার হিসেবে মালয়েশিয়াতে কাজ করছেন।

ওই কর্মকর্তা বলেন, ‌’আমার অবস্থান থেকে আনুষ্ঠানিক বক্তব্য দেওয়ার সুযোগ নেই। তবে এতোটুকু বলতে পারি বছর শেষে মাইকেল আর রবির সঙ্গে থাকছেন না।

২০০৯ সালে তখনকার একটেলে যোগ দেন জার্মানির নাগরিক কুহেইনার। মালয়েশিয়ান তামবির অস্থলাভিষিক্ত হন তিনি।

robi ceo, techshohor

মূলত কুহেইনারের হাত ধরেই অপারেটরটির সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে। গত চার বছরে লাভের মুখ দেখার পাশাপাশি একটেল থেকে রবিতে রিব্রান্ডিংয়ের কাজটিও এ সময়ে সফলভাবেই হয়েছে বলে মনে করেন প্রতিষ্ঠানটির অনেক কর্মকর্তা।

চলতি বছরের প্রথম ছয় মাসেও বর্তমান সিইও ২২৪ কোটি টাকা লাভ তুলে আনতে সক্ষম হয়েছেন। আর ২০১২ সালে তাদের নিট মুনাফার পরিমাণ দাঁড়ায় ৯১ কোটি ৯০ লাখ টাকা। সে সময়ে তাদের মোট রাজস্বের পরিমাণ ছিল ৩ হাজার ৮৯৫ কোটি ৩০ লাখ টাকা।

অপারেটরটির শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা জানান, সুপুন ওয়েরাসিংগে আগামী ১ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে রবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্ব নেবেন। তারা জানান, কুহেইনার সিইওর দায়িত্ব থেকে অবসরে গেলেও রবির বোর্ডে থেকে যাবেন।

-টেক শহর

Related posts

*

*

Top