মোবাইল ফোনে বেশি কথার বিপক্ষে বিটিআরসি!

জামান আশরাফ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইল ফোনে বেশি কথা বলার পক্ষে নয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ব্যালেন্স রিচার্জের বিষয়ে নতুন একটি নীতিমালা তৈরির উদ্যোগ কমিশনের এমন মনোভাবের পক্ষেই কথা বলছে।

মোবাইল ফোনের টক টাইম ব্যালেন্স রিচার্জ সংশ্লিষ্ট প্রোমোশনাল প্রচারণা নিয়ন্ত্রণের পক্ষে বিটিআরসি। এ জন্য ইতোমধ্যে নীতিমালা তৈরির কাজও শুরু হয়েছে বলে সূত্র জানিয়েছে।

mobile user_techshohor

এ বিষয়ে কমিশনের সিস্টেম অ্যান্ড সার্ভিস বিভাগের এক কর্মকর্তা বলেন, মোবাইল ফোন অপারেটরগুলো প্রায়শ বেশি কথা বলার ওপর বোনাস বা আরও টক টাইম ফ্রি দিচ্ছে। কোনো কোনো ক্ষেত্রে এসএমএস এবং ইন্টারনেট ব্যান্ডউইথও দেওয়া হচ্ছে।

কিন্তু এ সংশ্লিষ্ট প্রচারণা সঠিকভাবে মনিটর করা হচ্ছে না। এগুলো মনিটরের আওতায় আনা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

ওই কর্মকর্তা বলেন, একই অপারেটরের অনেকগুলো ক্যাম্পেইন আছে রিচার্জ কেন্দ্রিক। যেগুলো সব সময় গ্রাহককে সঠিক তথ্য দিচ্ছে না বলেও মনে হয়েছে।

বর্তমানে ছয়টি মোবাইল ফোন অপারেটরের রিচার্জকেন্দ্রিক নানা প্রচারণা রয়েছে। এগুলোর মাধ্যমে গ্রাহকদের বোনাস পেতে আরও অনেক বেশি কথা বলতে উৎসাহিত করছে।

অপর একটি সূত্র জানিয়েছে, এসব কারণেই বিটিআরসি কর্তৃপক্ষ রিচার্জ সংক্রান্ত নীতিমালা করার উদ্যোগ নিয়েছে।

তবে মোবাইল ফোন অপারেটরগুলো বলছে, যেহেতু বেশি কথা বলা বা এসব বিষয়ে গ্রাহককে অন্য কোনো উপহার দেওয়ার সুযোগ নেই তাই তারা মূলত আরও টক টাইম এবং ইন্টারনেট ব্যান্ডউইথ বোনাস হিসেবে দিয়ে থাকেন। এতে অন্যায় কিছু দেখছে না অপারেটরগুলো।

Related posts

*

*

Top