Maintance

ফোরজি : হাইকোর্টের আদেশ স্থগিত আপিল বিভাগে

প্রকাশঃ ১:২৫ অপরাহ্ন, জানুয়ারি ১৪, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:০০ অপরাহ্ন, জানুয়ারি ১৪, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফোরজি লাইসেন্স নিয়ে হাইকোর্টের রায় স্থগিতই রেখেছেন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ। এতে করে চতুর্থ প্রজন্মেরএ সেবা এগিয়ে নিতে বাধা নেই।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বে পূর্ণাঙ্গ বেঞ্চ রোববার হাইকোর্টের ওই আদেশ  ২৮ ফেব্রুয়ারির মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন ।

এর আগে বৃহস্পতিবার লাইসেন্স প্রদান ও নিলামে অংশ নেওয়ান আবেদন আহবান করে প্রকাশিত বিজ্ঞপ্তি স্থগিত করেন হাইকোর্টের একটি বেঞ্চ। বাংলালায়ন এ রিট করেছিল। পরে ওই আদেশ স্থগিত করে দিয়েছিলেন চেম্বার আদালত।টেকশহরডটকমকে খবরটি নিশ্চিত করছেন বিটিআরসির পক্ষের আইনজীবী ব্যারিস্টার ব্যারিস্টার মাহসিব হোসাইন।

এর আগে বৃহস্পতিবার সকালে ওয়াইম্যাক্স অপারেটর বাংলায়নের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের একটি বেঞ্চ ফোরজি’র লাইসেন্সিং কার্যক্রমে স্থগিতাদেশ দিলে পরে কয়েক ঘন্টা পর চেম্বার আদালতের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের চেম্বার মামলাটির স্থগিত করে রোববার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্যে পাঠায়।

‘এর ফলে ফোরজি সংক্রান্ত কোনো কাজেই আর কোনো বাধা থাকছে না।’, বলেন তিনি।

এদিকে রোববার আবেদনের শেষ দিনে সিটিসেলসহ পাঁচটি অপারেটর বিটিআরসিতে তাদের আবেদন জমা দিয়েছে।

দেড় বছর ধরে বন্ধ থাকা অপারেটর সিটিসেলও তাদের সেবা পুনরায় চালু করার জন্যে আবেদন করছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আগামী ১৪ ফেব্রুয়ারি অপারেটরদেরকে লাইসেন্স দেওয়া হবে। তার আগে ১৩ ফেব্রুয়ারি হবে অবিক্রিত স্পেকট্রামের নিলাম।

অনন্য ইসলাম

*

*

Related posts/