আইওএস অ্যাপ ডেভেলপমেন্ট নিয়ে কর্মশালা শনিবার

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে একটি শক্তিশালী আইওএস অ্যাপ ডেভেলপার কমিউনিটি গড়ে তোলার কাজ করছে আইওএস ডেভেলপার অব বাংলাদেশ নামের একটি গ্রুপ। এরই অংশ হিসাবে আগামী আগামী ৫ এপ্রিল শনিবার একটি কর্মশালার আয়োজন করেছে গ্রুপটি।

রাজধানীর বনানীতে ওয়াইডএসপেসে বিকাল ৩টায়  এ কর্মশালা অনুষ্ঠিত হবে। এটি এ গ্রুপের ৬ষ্ঠ কর্মশালা।

1239780_292029190962719_1443972221_n

কর্মশালায় অ্যাপস তৈরির কোডিং, ডিজাইন ও গাইডলাইন নিয়ে আলোচনা করা হবে। একই সঙ্গে নতুনরা কিভাবে আইওএস ডেভেলপমেন্টে আসতে পারে সেসব বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে বলে জানান গ্রুপের সদস্য বাবুল মৃধা।

কর্মশালায় বক্তা হিসাবে থাকবেন আইওএস ডেভেলপার মাসুদ আহমেদ শুভ, শামসুর রহমান মাসুম ও বেনজামিন বাশার ।

বাবুল জানান, এতে এমভিসি প্যাটার্ন, বিল্ডার প্যাটার্ন ও আইওএসের অ্যাপ্লিকেশন তৈরির বিভিন্ন দিক তুলে ধরা হবে। কর্মশালায় ৪০ জন অংশ নিতে পারবেন।

গ্রুপের অন্যতম এ সদস্য জানান, “দেশে একটি শক্তিশালী আইওএস অ্যাপ ডেভেলপার কমিউনিটি গড়ার লক্ষে আইওএস অ্যাপ ডেভেলপাদের নিয়ে কর্মশালা নিয়মিত করা হবে। সব সময় নতুনদের সাহায্য করতে কাজ করবে এ গ্রুপ।”

ফেইসবুকভিত্তিক ‘আইওএস ডেভেলপার অব বাংলাদেশ’ গ্রুপটির যাত্রা শুরু হয়েছে ২০১৩ সালের ২৬শে মার্চ। নানা সময় নতুন ডেভেলপারদের জন্য লক্ষ্যে উন্মুক্ত কর্মশালা আয়োজন করে থাকে গ্রুপটি।

গ্রুপটির এক বছর পূর্তে উপলক্ষে থাকবে বিশেষ আয়োজন।

আইওএস অ্যাপ্লিকেশন নিয়ে কর্মশালাটিতে অংশ নিতে আগ্রহীরা এই ঠিকানায়  বিনামূল্যে রেজিস্ট্রেশনের মাধ্যমে কর্মশালায় অংশ নিতে পারবেন।

Related posts

*

*

Top