Maintance

স্মার্টওয়াচ ‘অ‍্যাপল ওয়াচ সিরিজ ৩’ এর উন্মোচন

প্রকাশঃ ১২:৫৫ অপরাহ্ন, সেপ্টেম্বর ১৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৫ অপরাহ্ন, সেপ্টেম্বর ১৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আইফোনের পাশাপাশি পরিধেয় বাজার ধরে রাখতে নতুন সংস্করণের একটি স্মার্টওয়াচও উন্মোচন করেছে অ্যাপল। স্মার্টওয়াচটির নাম দেওয়া হয়েছে ‘অ‍্যাপল ওয়াচ সিরিজ ৩’। এতে রয়েছে সেলুলার সুবিধা। ফলে এতে সিম কার্ড ব‍্যবহার করে আইফোনের সাহায্য ছাড়াই কল করা যাবে।

স্টিভ জবস থিয়েটারে পণ্য উন্মোচন অনুষ্ঠানে অ‍্যাপলের প্রধান নিবার্হী টিক কুম বলেন,গত বছর স্মার্টওয়াচের বাজারে দ্বিতীয় অবস্থানে ছিলো অ‍্যাপল । তবে চলতি বছর শীর্ষ স্থানটি অ‍্যাপলেরই দখলে রয়েছে। গ্রাহকের আস্থা অর্জনেই এই সফলতা। এর পাশাপাশি নতুন স্মার্টওয়াচটিও সবাই পছন্দ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, পূর্বের তুলনায় অ্যাপলের স্মার্টঘড়ি বিক্রি ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এছাড়া ৯৭ শতাংশ গ্রাহক অ্যাপল ওয়াচে সন্তোষ প্রকাশ করেছেন।

নতুন স্মার্টওয়াচ থেকে সরাসরি সিরিকে কমান্ড করা এবং সিরির উত্তর শোনা যাবে। এছাড়া চাইলে আলাদাভাবেও ফোনের সাহায‍্যে ছাড়াই এয়ারপডসে গান শোনা যাবে। সেলুলার সুবিধা থাকায় আইফোন ছাড়াই অ্যাপলওয়াচ দিয়ে যোগাযোগ করা যাবে। এই সুবিধা পূর্বের অ‍্যাপলওয়াচ সংস্করণে ছিলো না।

ডিভাইসটি থেকে অ‍্যাপল মিউজিকে থাকা ৪০ মিলিয়ন গান শোনা যাবে। এটি পূর্বের অ‍্যাপল ওয়াচ থেকে ৫০  শতাংশ পাওয়ার সেইভিং সুবিধা দিবে। গোল্ড অ্যালুমিনিয়াম ও স্পেশাল কালো সিরামিক রঙে পাওয়া যাবে এটি। পানিরোধক সুবিধাযুক্ত ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে ওয়াচওএস ৪।

সেলুলারসহ অ্যাপলওয়াচ সিরিজ ৩ এর মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৯৯ মার্কিন ডলার। তবে সেলুলার ছাড়া ডিভাইসটি পাওয়া যাবে ৩২৯ মার্কিন ডলারে।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/