অনলাইন কাজে গতি আনতে অ্যান্ড্রয়েডের ৩ অ্যাপস

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমভিত্তিক স্মার্টফোনের জন্য অ্যাপের কমতি নেই। বহুবিধ ব্যবহারের এসব অ্যাপ দৈনন্দিন কাজে এনেছে সাচ্ছন্দ্য। অনলাইনে কাজ সহজ করতেও রয়েছে অনেক অ্যাপস। তেমনি তিনটি হলো অ্যান্ড্রয়েড অ্যাপস আইএম প্লাস, হপস্টপ ও টুইটডেক।

ব্যবহার ও প্রয়োজনের দিক থেকে জনপ্রিয় ১০ অ্যান্ড্রয়েড অ্যাপসের একটি তালিকা তৈরি করেছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল। আগের প্রতিবেদনে এমন তিনটি অ্যাপস ব্যবহারের খুঁটিনাটি তুলে ধরা হয়েছিল।

এ প্রতিবেদনে থাকছে আরও তিনটি অ্যাপসের পরিচিতি। এগুলো নামিয়ে রাখলে দৈনন্দিন কাজে লাগার পাশাপাশি প্রয়োজনের সময় তা গুরুত্বপূর্ণ সহায়ক হবে।

আই এম প্লাস
বর্তমান সময় হলো সামাজিক যোগাযোগ মাধ্যমের যুগ। বিভিন্ন নেটওয়ার্কে একাধিক একাউন্ট রয়েছে অনেকের। অনেক সময় সবগুলো একাউন্ট খুলে রাখার প্রয়োজন হয়। তবে বার বার ইউজার নেইম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করা সময়সাপেক্ষ। তবে মোবাইল ডিভাইসে আই এম+প্রো মেসেঞ্জার অ্যাপটি নামিয়ে রাখলে সেটি ইউজার নেইম ও পাসওয়ার্ড মনে রেখে লগইনের কাজটি করে দেবে।

implus_techshohor

অ্যাপটি দিয়ে একই সঙ্গে ফেইসবুক, ইয়াহু, স্কাইপ, জি টকসহ সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে চ্যাট করা যাবে। প্রতি বার আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করার ঝামেলা এড়ানো যাবে। এ ছাড়া স্কাইপেতে গ্রুপ চ্যাটও করা যাবে। দেখা যাবে চ্যাট হিস্টোরি।

নিরাপত্তার জন্য অ্যাপটিতে রয়েছে মাস্টার পাসওয়ার্ড দেয়ার ব্যবস্থা।

অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

হপস্টপ
ট্রানজিট এবং নেভিগেশনভিত্তিক অ্যাপ হলো হপস্টপ। এ অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা সাবওয়ে ট্রেন, বাসের সময়সূচি এবং যাত্রাপথ সংক্রান্ত তথ্য পাবেন। যুক্তরাষ্ট্র, কানাডা এবং ইউরোপের বিভিন্ন দেশের একাধিক ট্রানজিট সেবার তথ্য অনলাইনে পাওয়া যাবে অ্যাপটি ব্যবহার করে।

hopstop_techshohor

অ্যাপলের আইওএস ব্যবহারকারীরা এই ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই ঠিকানা থেকে ডাউনলোড করতে পারবেন।

টুইটডেক
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারভিত্তিক অ্যাপ্লিকেশন এটি। টুইটডেক মূলত টুইটারের জন্য তৈরি অ্যাপ। টুইটার ছাড়াও এর মাধ্যমে ফেইসবুক, লিংকইনড ও মাইস্পেসও আপডেট করা যায়। অ্যাপটির রয়েছে দৃষ্টিনন্দন ডিজাইন। এটির ইউজার ইন্টারফেস চমৎকার।

tweet_techshohor

টুইটারের জন্য যতগুলো থার্ড-পার্টি অ্যাপ্লিকেশন রয়েছে তার মধ্যে জনপ্রিয়তার শীর্ষে আছে টুইটডেক।

এই ঠিকানা থেকে বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

Related posts

*

*

Top