Maintance

গুগলের নেক্সাসের বিদায় ঘন্টা আগামী বছর

প্রকাশঃ ১০:০৪ অপরাহ্ন, জানুয়ারি ২৯, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:০৪ অপরাহ্ন, জানুয়ারি ২৯, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইন্টারনেট জায়ান্ট গুগলের নেক্সাস ডিভাইসটি ইতোমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। বিশেষ করে স্বল্প দামে বেশি ফিচার সমৃদ্ধ হওয়ায় অনেক ব্যবহারকারীর পছন্দের তালিকায় রয়েছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের এ ডিভাইস। তবে এটি নিয়ে আর এগোতে চায় না টেক জায়ান্টটি।

গুগল জানিয়েছেন, আগামী বছর বন্ধ করে দেওয়া হবে নেক্সাস। এ ব্র্যান্ডের নাম পরিবর্তন করে গুগল ‘প্লে’ সংস্করণ নামে নতুন ডিভাইস বাজারে আনা হতে পারে। তবে শেষ পর্যন্ত প্লে নামটিরও বদল হতে পারে।

Nexus_techshohor

দ্রুত আপডেটের কারণে নেক্সাস ডিভাইসটি ব্যবহারকারীদের পছন্দের তালিকায় ওপরের দিকেই ছিল। আগামী বছর এটি বন্ধ করার কথা জানালেও গুগল চলতি বছরে বাজারে ছাড়তে পারে নেক্সাসের আট ইঞ্চির ট্যাব। বর্তমানে বাজারে রয়েছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের কিটক্যাটচালিত পাঁচ ইঞ্চির নেক্সাস ৫।

প্রযুক্তি বিষয়ক বিভিন্ন সংবাদ মাধ্যমে ১০ ইঞ্চি মাপের নেক্সাস ট্যাব আনার খবরও প্রকাশিত হয়েছে। প্রস্তুতকারক প্রতিষ্ঠান হিসেবে থাকছে এলজি।

সর্বশেষ খবরে বলা হয়েছে এগুলো হতে পারে নেক্সাসের শেষ ডিভাইস। আগামী বছর থেকে আর এ ব্র্যান্ডের পণ্য বাজারে ছাড়বে না গুগল।

তবে সাশ্রয়ী দাম, মানসম্পন্ন হার্ডওয়্যার দিয়ে তৈরি নেক্সাস পাওয়া গেলেও আগামীতে প্লে সংস্করণে সাশ্রয়ী দামের ডিভাইস পাওয়া যাবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন বাজার বিশ্লেষকেরা।

– টাইম অনলাইন অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/