ভাইরাস আক্রমণের শিকার ইয়াহু

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের হাজার হাজার ইয়াহু ব্যবহারকারী গত কয়েক দিনে ম্যালওয়্যার আক্রমণের শিকার হয়েছেন। ইয়াহু সার্ভারের বিজ্ঞাপনী ওয়েবসাইটগুলোর মাধ্যমে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। প্রতি ঘণ্টায় তিন লাখ ম্যালওয়্যাল ব্যবহাকারীর কাছে যাচ্ছে। এর মধ্যে ২৭ হাজারেরও বেশি ম্যালওয়্যার আক্রমনের শিকার হচ্ছেন বলে খবর প্রকাশিত হয়েছে।

নেদারল্যান্ডের ইন্টারনেট নিরাপত্তা বিষয়ক প্রতিষ্ঠান ফক্স নিউজ শুক্রবার একটি ব্লগ পোস্টের মাধ্যমে এ তথ্য প্রকাশ করে। এতে বলা হয়, ‘ইয়াহু সার্ভারে থাকা বিজ্ঞাপনে ক্লিক করলে ব্যবহারকারীরা ম্যালওয়্যারপূর্ণ ওয়েবসাইটে প্রবেশ করছে। সেখানে থেকে ক্ষতিকর ভাইরাস ইনস্টল হচ্ছে ব্যবহাকারীদের কম্পিউটারে।

yahoo_techshohor

সবচেয়ে বেশি আক্রমণের শিকার হয়েছে রোমানিয়া, ব্রিটেন এবং ফ্রান্সের ইন্টারনেট ব্যাবহারকারীরা। ম্যালওয়্যারটি ব্যবহারকারীদের কম্পিউটারের অপারেটিং সিস্টেমের ক্ষতি করে এবং গুরুত্বপূর্ণ তথ্য ক্র্যাক করতে সক্ষম হচ্ছে।

এ আক্রমণের বিষয়ে ইয়াহু কর্তৃপক্ষ একটি বিবৃতিতে বলেছে, ‘যেসব বিজ্ঞাপন থেকে ম্যালওয়্যার ছড়াচ্ছে সেগুলোকে সনাক্ত করে অপসারণ করা হয়েছে। ম্যালওয়্যাল ছড়ানোর ব্যাপারটি নিয়ে একদল দক্ষ কর্মী কাজ করছেন। দ্রুত এ সমস্যার সমাধান করা হবে। ব্যবহাকারীদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে সব সময় প্রস্তুত ইয়াহু।’

– টাইম অব ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top