১১০ ইঞ্চির টিভি আনছে স্যামসাং

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শীর্ষ ইলেকট্রনিক্স প্রণ্য প্রস্তুতকারক স্যামসাং ১১০ ইঞ্চির বিশাল আকারের টিভি বাজারে এনেছে। এটি ফ্লোটিং প্যানেলের নকশা সমন্বিত ফোরকে ডিসপ্লের টেলিভিশন।

দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এর আগে ৮৫ ইঞ্চির টিভি বানিয়েছিল। এরই ধারাবাহিকতায় বড় আকারের টিভি তৈরি করল কোম্পানিটি। ১১০ ইঞ্চি টিভিটির প্রস্থ ২.৬ মিটার এং দৈর্ঘ ১.৮ মিটার, যা বড় আকারের একটি বিছানা থেকেও বড়।

বিশাল আকারের টিভিটি ২০১৪ সালে ৭ জানুয়ারী অনুষ্ঠিত কনজ্যুমার ইলেকট্রনিক্স অ্যাসোসিয়েশন (সিইএস) আয়োজিত প্রদর্শনীতে প্রর্দশনের পর তা বাজারজাত শুরু হবে। এটির মূল্য সর্ম্পকে কোনো তথ্য প্রকাশ করেনি স্যামসাং। তবে ৮৫ ইঞ্চি টিভির মূল্য ৪০ হাজার ডলার (২৫হাজার পাউন্ড)। সোমবার  থেকে চীনের বাজারে বিক্রি শুরু হয়েছে ৮৫ ইঞ্চির টিভিটি।

 

samsung110' tv_techshohor

১১০ ইঞ্চি টিভির পর্দা মেটাল ফ্রেমে ফ্লোটিং বা ঝুলন্ত। এ ছাড়া সহজে এটিকে পেছনের ফ্রেমে ঝুলিয়ে রেখে উপভোগ করা যাবে। নির্মাতারা জানায়, এতে সর্বোচ্চ ‘উন্নত ব্ল্যাক প্রো প্রযুক্তি’ ব্যবহার করা হয়েছে যা অত্যাধিক হাই-কন্ট্রাস্ট রেশিও সমর্থিত।

অন্যান্য যন্ত্রাংশের মধ্যে আছে ২.২ চ্যানেল সাউন্ড সারাউন্ড স্পিকার। যা ১২০ ওয়াটে এর বাম, ডান এবং মাঝখান থেকে শব্দকে নির্দিষ্ট স্থানে আবদ্ধ রাখবে। আছে সাউন্ড সরবরাহের জন্য দুইটি উফার। যা স্মার্ট টিভিতে আছে। সোশ্যাল মিডিয়া অ্যাপসের জন্য আছে স্মার্ট হাব।

– জিএসএম এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top