স্বাস্থ্য সুরক্ষার ৫ স্মার্ট ডিভাইস!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর  : স্বাস্থ্য সুরক্ষায় আমাদের প্রতিনিয়ত কতই না ভাবতে হয়। কেউবা প্রতিনিয়ত জিমে যান। তবে যারা জিমে যেতে চান না তারা আধুনিক কিছু ডিভাইসের সাহায্যে নিজেই স্বাস্থ্য সুরক্ষা করতে পারেন।

এমনই পাঁচ ডিভাইসের খোঁজ খবর জানাতে এ প্রতিবেদন।

নাইকি প্লাস ফুয়েলব্যান্ড
পুরাতন পেডোমিটার এর কথা ভুলে যান। শারিরিক নাড়াচাড়া সনাক্ত করতে সক্ষম নাইকি প্লাস ফুয়েলব্যান্ড নামের হস্তবন্ধনী আপনার দৈনন্দিন কার্যক্রম রেকর্ড রাখে এবং কি পরিমান ক্যালরি খরচ করছেন সেটির হিসাব দেয়।

এটা আপনার দৈনন্দিন চলাফেরা রেকর্ড রেখে নাইক ফুয়েল পয়েন্টে ট্রান্সলেট করে যেটার মাধ্যমে আপনি অন্যের সাথে নিজেকে তুলনা করতে পারবেন।

ডিভাইসটি ব্যবহারকারীর প্রতিটি স্টেপস কাউন্ট করে। সংশ্লিষ্ঠতদের মতো, প্রতিদিন ১০ হাজার স্টেপস হাটা সুস্বাস্থ্যের জন্য প্রয়োজন। ডিভাইসটি Nikestore.com সাইট থেকে ১৪৯ ডলারে পাওয়া যাচ্ছে।

ওয়াও ফিটনেস ব্লুটুথ হার্ট রেট স্ট্রাপ
হৃদস্পন্দন জানতে চান? এসে গেছে বিশ্বের প্রথম ব্লুটুথ-স্মার্ট হার্ট রেট স্ট্রাপ। এটি ব্যবহারকারীর হৃদস্পন্দন পরিমাপ করে এবং ব্লুটুথের মাধ্যমে এসব তথ্য তার স্মার্টফোনে পাঠিয়ে দেয়। ডিভাইসটি Wahoofitness.com সাইটে ৭৯.৯৯ ডলারে কেনা যাবে।

adidas_masthead_600.2

এক্সবক্স ৩৬০ কনসোল (কিনেক্ট সেন্সর সম্বলিত)
ভিডিও গেম শুধুমাত্র বিনোদন বা সময় কাটানোর জন্য নয়! এটি আপনার শারিরিক সুস্থতায়ও কাজ করে। মাইক্রোসফটের এবক্স কিনেক্ট মোশন ট্রাকার অনেক ব্যায়াম বিষয়ক গেম সমর্থন করে।

গেজেটটি ব্যায়াম, ফিটনেস প্লান ও আপনার দক্ষতা পরীক্ষা করে প্রয়োজনীয় তথ্য প্রদান করে। সফটওয়্যার জায়ান্টের এই গেজেটটি বিভিন্ন কম্পিউটার মার্কেটে ৩০০ ডলারে কিনতে পাওয়া যাচ্ছে।

মটোরোলা মটোএসিটিভি
শুধু জিপিএস বা গান শোনা নয় এই স্মার্ট ডিভাইসটি আপনার ব্যায়াম করার সময় কোন গানটি আপনার জন্য সহায়ক হবে সেটি বুঝে একটি তালিকা তৈরি করে। এছাড়া প্যাডোমিটার এর সকল বৈশিষ্ঠ্য রয়েছে এই ডিভাইসটিতে। ডিভাইসটি ২৪৯ ডলারে পাওয়া যাচ্ছে।

এডিডাস এমআইকোচ পেসার
এটিও অনেকটা মটোরোল মটোএসিটিভি এর মতোই। আপনার যদি গান শুনতে শুনতে দৌড়ানোর অভ্যাস থাকে তাহলে এই ডিভাইসটি আপনার জন্য। এটি শ্রবণ বৈশিষ্ঠ্যের মাধ্যমে আপনার দৌড়ানো তথা ব্যায়ামকে যথাযথ করে তুলবে।

আপনি যখন দৌড়াবেন তখন এটি হৃদস্পন্দন পরিমাপ করে আপনাকে ধীরে কিংবা জোরে দৌড়াতে বলবে। যখন দৌড়ানোর প্রয়োজন হবে না তখন এটি নিজের থেকেই বলবে ‘মি. স্টপ নাউ’!

এডিডাস স্টোরে ৪৯ ডলারে এটি পাওয়া যাচ্ছে।

– ফেমিনা অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top