অ্যাডসেন্সের আয় এখন সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে!

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশি অ্যাডসেন্স পাবলিশারদের জন্য সুখবর নিয়ে এসেছে গুগল। এখন থেকে চেকের বদলে ব্যাংকে ওয়্যার ট্রান্সফারের মাধ্যমে ঘরে আনা যাবে গুগল অ্যাডসেন্সের আয়। মঙ্গলবার রাতে ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে এই তথ্য জানিয়েছেন গুগল বাংলাদেশের কান্ট্রি কনসালট্যান্ট কাজী মনিরুল কবীর।

কয়েক মাস ধরে দেশের অ্যাডসেন্স পাবলিশাররা চেকের মাধ্যমে ব্যাংক থেকে তাদের অর্জিত অর্থ তুলতে পারছিলেন না। গুগল বাংলাদেশসহ বিভিন্ন প্রতিষ্ঠান এই বিষয়ে গুগল প্রধান কার্যালয়ে বিষয়টি সমাধানের জন্য যোগাযোগ করে আসছিলেন। তারই পরিপেক্ষিতে গুগল ওয়্যার ট্রান্সফারের মাধ্যমে অ্যাডসেন্সের আয় তোলার নতুন পদ্ধতি চালু করবো।

GoogleAdsense_ Tech Shohor

কাজী মনিরুল কবীর বলেন, “ইন্টারন্যাশনাল ওয়্যার ট্রান্সফার চেকের পরিবর্তে দ্রুত, সহজ ও নিরাপদ একটি মাধ্যম। আগের পেমেন্ট সিস্টেম ব্যবহারকারীরা নতুন পেমেন্ট সিস্টেমে অ্যাকাউন্ট আপগ্রেড করার মাধ্যমে এই সুবিধা পাবেন। যারা এখনো নতুন পেমেন্ট সিস্টেমে আপগ্রেড করেন নাই অথচ অ্যাকাউন্টে ১০০ ডলারের বেশি জমা হয়েছে তারা অ্যাকাউন্ট আপগ্রেড করে নভেম্বর মাসেই এই সুবিধা পাবেন। ফলে এই মাস থেকেই চেকের পরিবর্তে অ্যাডসেন্সের অর্থ পাওয়া যাবে ব্যাংকেই। গুগল ওয়্যার ট্রান্সফারের ক্ষেত্রে কোনো চার্জ নেই। তবে ব্যবহারকারীকে অবশ্যই ইন্টারন্যাশনাল ওয়্যার ট্রান্সফারের জন্য সংশ্লিষ্ঠ ব্যাংকের চার্জ সম্পর্কে জেনে নেওয়া ভালো। অ্যাকাউন্ট আপগ্রেড করার জন্য অ্যাডসেন্স অ্যাকাউন্টে লগ-ইন করে ব্যাংকের দেওয়া তথ্য সংযুক্ত করতে হবে। গুগল হেল্প সেন্টারে ওয়্যার ট্রান্সফার সম্পর্কিত বিস্তারিত তথ্য জানা যাবে”।

বাংলাদেশে অবস্থানরত অ্যাডসেন্স পাবলিশাররা দেশীয় যেকোনো ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে এই সুবিধা পাবে বলে জানান তিনি। শীঘ্রই আরও অনেক দেশের জন্য এই সুবিধা চালু করবে গুগল।

Related posts

*

*

Top