কম্পিউটার দিয়েই অ্যান্ড্রয়েড ফোন নিয়ন্ত্রণ

হাসান যোবায়ের, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইল দিয়ে কম্পিউটার নিয়ন্ত্রণ করার জন্য রয়েছে টিম ভিউয়ার অ্যাপস রয়েছে, যা নিয়ে পূর্বে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এবারের লেখাটি কম্পিউটার দিয়ে মোবাইল নিয়ন্ত্রণ করার জন্য অ্যান্ড্রয়েড অ্যাপস নিয়ে। কম্পিউটার দিয়ে মোবাইল নিয়ন্ত্রণ করার জন্য অ্যান্ড্রয়েডে রয়েছে এয়ারড্রয়িড (AirDroid) নামের বিনামুল্যের এবং দ্রুত কার্যকরী একটি অ্যাপস।

এক নজরে এয়ারড্রয়েডের ফিচারগুলো

  • কোন রকম তার ছাড়া আপনার আন্ড্রয়েড ফোনের ফাইল আদান প্রধান করা যাবে যে কোন জায়গা থেকে।
  • কম্পিউটারের বিশাল স্ক্রিন ব্যবহার করে খুব সহজেই ম্যাসেজ পাঠানো এবং গ্রহণ করা যাবে। যেটি মোবাইলের ছোট স্ক্রিনে করা বেশ সময় সাপেক্ষ।
  • স্মার্টফোনটি কোথায় আছে তা জানতে পারবেন নিমিষেই। মোবাইলটি আর ফিরে পাওয়ার সম্ভবনা নেই? তাহলে কম্পিউটার থেকেই মোবাইলের সকল ডাটা মুছে ফেলতে পারবেন।
  • মোবাইল থেকে ফটো, ভিডিও, রিংটোন অথবা যে কোন ধরণের ফাইল খুব সহজেই কম্পিউটারে ট্রান্সফার করা যাবে। এমনকি কম্পিউটার থেকেও মোবাইলে এইসব ফাইল ট্রান্সফার করা যাবে।
  • স্মার্টফোনের অ্যাপসগুলো খুঁজে বের করা, ইন্সটল এবং এক্সপোর্টও করা যাবে এই অ্যাপস দিয়ে।
  • মোবাইলের ফ্রন্ট কিংবা ব্যাকসাইড ক্যামেরা নিয়ন্ত্রণ করে ছবি তোলা, এছাড়াও মোবাইল ক্যামেরা ব্যবহার করে রিয়েল টাইম স্ট্রিম করে কম্পিউটারে সেটা সরাসরি দেখা যাবে।
  • ফোন কল, ক্লিপবোর্ড অর্থাৎ কপি/পেস্ট করা, ইউআরএল ট্রান্সফারসহ সব কিছুই করা যাবে এটা দিয়ে।
  • আরো অনেক কিছুই করা যাবে।

স্ক্রিনশটে এয়ারড্রয়েডের ফিচার

মোবাইলে এয়ারড্রয়েড স্ক্রিন

কম্পিউটারের স্ক্রিনে এয়ারড্রয়েড অ্যাপস
মোবাইলের ছবিগুলো কম্পিউটার থেকেই দেখা যাচ্ছে
মোবাইল কোথায় রয়েছে দেখা যাচ্ছে কম্পিউটার স্ক্রিনে
মোবাইল ক্যামেরা ব্যবহার করে লাইভ স্ট্রিম হচ্ছে যা কম্পিউটারে দেখা যাচ্ছে
অ্যাপসটি ব্যবহার করা খুব সহজ। ইন্টারনেট ব্যবহার করে মোবাইলে এয়ারড্রয়েড অ্যাপসে মেইল আইডি দিয়ে লগইন করতে হবে। সেই একই মেইল আইডি দিয়ে কম্পিউটারে লগ ইন করতে হবে এই লিঙ্কে http://web.airdroid.com/। এরপর ইচ্ছেমত মোবাইল নিয়ন্ত্রণ করুন।

ডাউনলোড
মাত্র ৭ মেগাবাইটের ফ্রি এয়ারড্রয়েড (AirDroid) অ্যাপসটি ডাউনলোড করা যাবে এখান থেকে

Related posts

*

*

Top