ফায়ারফক্স ২৯ বেটা সংস্করণ উন্মুক্ত

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দ্রুত নতুন সংস্করণ আনার জন্য আলাদা খ্যাতি রয়েছে মজিলা ফায়ারফক্সের। বিষয়টি আবারও প্রমানিত হলো। মজিলা ফায়ারফক্সের নতুন সংস্করণ ২৮ উম্মুক্ত হওয়ার মাত্র দুই দিন পরেই মজিলা ফায়ারফক্স ২৯ বেটা উন্মুক্ত করা হয়েছে। অ্যান্ড্রয়েড, লিনাক্স, ম্যাক এবং উইন্ডোজ অপারেটিং সিস্টেমচালিত ডিভাইসগুলোতে সমর্থন করবে এই বেটা সংস্করণটি।

attachment.cgi-id8386243 (1)

নতুন বেটা সংস্করণে অনেকগুলো ফিচার যুক্ত করা হয়েছে। সবচেয়ে বড় পরিবর্তন আনা হয়েছে ফায়ারফক্স অ্যাকাউন্টের মাধ্যমে বুকমার্ক, পাসওয়ার্ড ইত্যাদি সিক্রোনাইজ করা যাবে। ফায়ারফক্স অ্যাকাউন্টটি ফায়ারফক্স অপারেটিং সিস্টেমের একটি উলেখ্যযোগ্য অংশ। এসএসএল নিরাপত্তা ব্যবস্থা আগের চেয়েও অনেক উন্নত করা হয়েছে।

এতে যুক্ত করা হয়েছে মেট্রো ইন্টারফেস। খুব সহজে এটি ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। পাশাপাশি সিনক্রোনাইজ সুবিধা উন্নত করা হয়েছে।

নতুন বেটা সংস্করণটিতে এক কম্পিউটারের ট্যাব, পেইজ, হিস্টোরি, বুকমার্ক, পাসওয়ার্ড অন্য কম্পিউটার থেকেও ব্যবহার করা যাবে। খুব সহজে ফায়ারফক্স ব্রাউজারটি ব্যবহার করে যে কোন লেখা সিলেক্ট করা, কপি এবং কাট করা যাবে। এতে মাল্টি শেয়ার বাটন যুক্ত করা হয়েছে।

নতুন বেটা সংস্করণটি এই ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

– দ্য নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top