Maintance

ফোনের হার্ডওয়্যার চেক করবে যে অ্যাপ

প্রকাশঃ ১২:৫৮ অপরাহ্ন, জুলাই ২৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:২০ অপরাহ্ন, জুলাই ২৪, ২০১৭

তুসিন আহমেদ,টেক শহর কনটেন্ট কাউন্সিলর: ক্লাসিফাইড সাইটগুলোর কল্যাণে অনেকেই পুরাতন ফোন কিনে থাকেন। পুরানো ফোন কেনার ক্ষেত্রে ফোনটিতে কোনো সমস্যা আছে কিনা তা বের করা জন্য কিছুটা যাচাই বাছাই করার প্রয়োজন হয়।

এখন থেকে এই যাচাই বাছাইয়ের কাজটি জে-ডিভাইস টেষ্ট নামে একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমেই করা যাবে। সেকেন্ডহ্যান্ড ফোনের ক্যামেরা, প্রসেসর, সেন্সর, ডিসপ্লের টাচ ইত্যাদিতে কোনো সমস্যা আছে কিনা তা খুঁজে বের করবে জে-ডিভাইস টেষ্ট। অ্যাপটি ব্যবহার করে ফোনের ফিচারগুলো বিস্তারিতভাবে পরীক্ষা করে দেখার পাশাপাশি ফোনের হার্ডওয়্যার সম্পর্কেও ধারণা পাওয়া যাবে।

এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচার সমূহ:
অ্যাপটির মাধ্যমে ফোনে থাকা হার্ডওয়্যারগুলোর টেকনিক্যাল তথ্যগুলো জানা যাবে। ফোনের হার্ডওয়্যারটি বাজারে থাকা অন্য ডিভাইসের তুলনায় কতটুকু শক্তিশালী তাও জানা যাবে অ্যাপটির মাধ্যমে।

শুধু তাই নয়, ফোনে থাকা সবগুলো সেন্সর ঠিকভাবে কাজ করছে কিনা অ্যাপটি তা সহজেই জানিয়ে দেবে।

অ্যাপটির মাধ্যমে ক্যামেরাও পরীক্ষা করা যাবে। ক্যামেরা দিয়ে কতো রেজুলেশনে ছবি তোলা যাবে সেসম্পর্কেও বিস্তারিত তথ্য জানাবে জে-ডিভাইস টেষ্ট।

অ্যাপটি সম্পূর্ণভাবে অফলাইনে কাজ করবে। ডাউনলোডের পরে অ্যাপটি ব্যবহার করতে তাই  ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে না ।

এছাড়া অ্যাপটিতে ওয়াইফাই,ব্লুটুথ, ফ্ল্যাশ, এনএফসি, লাইট, রেডিও, ব্যাটারি ইত্যাদি ঠিকঠাক আছে কিনা তাও জানা যাবে।

৪.১ রেটিং প্রাপ্ত অ্যাপ্লিকেশনটি ইতোমধ্যে গুগল প্লে থেকে দশ লাখের অধিক বার ডাউনলোড করা হয়েছে। অ্যাপ্লিকেশনটি এই ঠিকানা থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে।

আরও পড়ুন: 

*

*

Related posts/