Maintance

অ্যাপলের অ্যাপস্টোরের নতুন ৫ ফিচার

প্রকাশঃ ১১:২৮ পূর্বাহ্ন, জুলাই ১২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪২ অপরাহ্ন, জুলাই ১২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যাপসের রাজত্বে গুগল প্লে ও অ্যাপলের অ্যাপস্টোরের প্রতিযোগিতা অনেক দিনের। বিশাল এ বাজারে ধরে রাখতে প্রায়ই নতুন রূপে সাজানো হয় এ দুটি প্লাটফর্ম। এবার অ্যাপল নতুন কিছু ফিচার নিয়ে হাজির হয়েছে।

টেক জায়ান্টটির বার্ষিক ডেভেলপার সম্মেলনে নতুন আইওএস ১১ অপারেটিং সিস্টেম আনার ঘোষণা দেন অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক। এবার আইওএসের সবচেয়ে বড় আপডেট হলো অ্যাপল স্টোরের রিডিজাইন, অ্যাপল পে ও স্মার্টসিরি।

আগে গুগল প্লেতে অনেক ফিচার ছিল, যা অ্যাপস্টোরে ছিল না। নতুন আপডেটে অ্যাপস্টোরের অনেকগুলো ফিচারযুক্ত করা হয়েছে। চলুন এক নজরে দেখে নেয়া যাক কী কী নতুন আপডেট আনা হয়েছে অ্যাপস্টোরে।

সার্চে উন্নতি
আইওএস ১১ সংস্করণে অ্যাপস্টোরে সার্চ ব্যবস্থার উন্নয়ন করা হয়েছে। আগের তুলনায় এখন আরও সহজে যে কোনো অ্যাপের নাম বা কিওয়ার্ড লেখা খুঁজলে সহজেই পাওয়া যাবে।

রিডিজাইন অ্যাপ পেইজ
অ্যাপ ডাউনলোড বা কেনার আগে ব্যবহারকারীরা যেন সহজেই অ্যাপটির বিষয়বস্তু সম্পর্কে বুঝতে পারে সে বিষয়ে নজর দেওয়া হয়েছে নতুন আপডেটে।

এখন সহজেই অ্যাপের রেটিং ও রিভিউ সম্পর্কে ধারণা পাওয়া যাবে। এ ছাড়া অ্যাপের ভিডিও প্রিভিউও চোখে পড়বে প্রথমেই।

গেইম ট্যাব
অ্যাপস্টোরের নতুন গেইম ট্যাবে বাছাই করা গেইমগুলো ধারাবাহিকভাবে তুলে ধরা হয়েছে। এতে ট্রেন্ডিং ও সবচেয়ে জনপ্রিয় গেইমগুলোও স্থান পেয়েছে।

অ্যাপের জন্য আলাদা ট্যাব
ব্যবহারকারীরা যেন সহজেই অ্যাপ ও গেইম পেতে পারেন, তাই আলাদা করে একটি ট্যাব রাখা হয়েছে অ্যাপস্টোরে। এ ‘অ্যাপস’ ট্যাবে জনপ্রিয় ও বিভাগ অনুযায়ী অ্যাপ খুঁজে পাওয়া যাবে।

অ্যাপ কেনায় নিরাপত্তা
অ্যাপল সব সময় নিরাপত্তার বিষয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকে। তাই অ্যাপস্টোরে অ্যাপ কেনাকাটায় অর্থিক লেনদেনের বিষয়টি আগের তুলনায় আরও বেশি নিরাপদ করা হয়েছে বলে জানিয়েছে জায়ান্টটি।

*

*

Related posts/