দেশের বাজারে অফিস ৩৬৫

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশের বাজারে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফটের ‘অফিস ৩৬৫’ উন্মুক্ত করা হয়েছে। বুধবার রাজধানীর গুলশানে মাইক্রোসফট বাংলাদেশের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে সফটওয়্যারটি উদ্বোধন করা হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ‘অফিস ৩৬৫’ এর উদ্বোধন করেন মাইক্রোসফটের দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের সাধারণ ব্যবস্থাপক জেমি হারপার। উপস্থিত ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার পুবুদু বাসনায়েকসহ অন্যান্য কর্মকর্তারা।

MS Office 365-TechShohor

এ সময় জেমি হারপার বলেন, “ঘরে বাইরে যেখানেই অবস্থান করা হোক না কেনো অফিসের যাবতীয় কার্যাবলী সম্পন্ন করতে ক্লাউড ভিত্তিক ‘অফিস ৩৬৫’ নিয়ে এসেছে মাইক্রোসফট। এর মাধ্যমে ডেটা সংরক্ষণের জন্য অবকাঠামো নির্মানসহ বিশাল বাজেট ব্যয় করার প্রয়োজন পড়বে না। নিরাপদভাবে ও সহজে প্রয়োজনীয় ফাইল মাইক্রোসফটের সার্ভারে স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করা যাবে”।

অনুষ্ঠানে জানানো হয়, সাবস্কাইব করার মাধ্যমে ব্যবহারকারীরা ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্টসহ ইমেইল, ভিডিও কনফারেন্সিং সুবিধা পাবেন। ডেস্কটপ, ল্যাপটপ, নোটবুক, ট্যাবলেট ও স্মার্টফোনে ‘অফিস ৩৬৫’ ব্যবহার করা যাবে। ব্যক্তিগত থেকে শুরু করে বড় ধরণের কর্পোরেট প্রতিষ্ঠানের জন্য আলাদা আলাদা প্যাকেজ রয়েছে।

Related posts

*

*

Top