Maintance

কর্মক্ষেত্রে সহায়ক কয়েকটি অ্যাপ

প্রকাশঃ ১২:৩৯ অপরাহ্ন, জুলাই ১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:২৪ অপরাহ্ন, জুলাই ১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইল অ্যাপের দুনিয়া আগের চেয়ে অনেক বেশি বিস্তৃত হচ্ছে। এখন শুধু সেলফি এডিট করাতেই অ্যাপ ব্যবহার থেমে নেই। কর্মক্ষেত্রেও এখন এর ব্যবহার বেড়েছে। সহকর্মীদের সঙ্গে যোগাযোগ বা কাজের সুবিধার ক্ষেত্রে সহায়ক এমনই চারটি অ্যাপ নিয়ে থাকছে আজকের আয়োজন।

১. ওয়ান পাসওয়ার্ড

প্রতিটি অ্যাকাউন্টের নিশ্চিত করবে ওয়ান পাসওয়ার্ড। অ্যাকাউন্ট খোলার পর ওয়ান পাসওয়ার্ডে প্রবেশ করতে ফিঙ্গারপ্রিন্টের প্রয়োজন হবে। এই অ্যাপের মাধ্যমে পাসওয়ার্ড, ড্রাইভিং লাইসেন্স, পরিচয়পত্র, ডেবিট ও ক্রেডিট কার্ড সেভ করা যাবে।

২. স্লাক

এটি একটি ইন্সট্যান্ট ম্যাসেজিং অ্যাপ। যা ব্যবহার করে সহকর্মীদের সঙ্গে আলোচনা, ফাইল শেয়ারিং কাজের তথ্য সংগ্রহ করা যাবে। যে বিষয়গুলো নিয়ে এখানে আলোচনা করা হবে সে বিষয়গুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে (প্রজেক্ট, টিম, লোকেশন) ভাগ করে রাখা যাবে। এটা দিয়ে গোপনীয় তথ্যগুলো টিম মেম্বারদের কাছে পাঠানো যাবে। স্লাক থেকে যেকোনো তথ্য খুঁজতে সার্চ অপশনও ব্যবহার করা যায়।

slack-techshohor

৩. অ্যাসেমব্লা

যারা সফটওয়্যার ডেভেলপ করেন তাদের জন্য অ্যাসেমব্লা খুব গুরুত্বপূর্ণ একটি আইওএস অ্যাপ। প্রজেক্ট ম্যানেজমেন্ট সিস্টেম অ্যাপটি ডেভেলপাররা ব্যবহার করেন মূলত কোড আর টাস্কের মধ্যে সমন্বয় ঘটাতে। এতে টাস্কের অগ্রগতি, ক্লায়েন্ট ও টার্গেট সম্পর্কিত তথ্য সেভ করার সুবিধা রয়েছে। আইফোন কিংবা আইপ্যাড থেকেই টাস্কের টিকিট তৈরি ও আপডেট করা যাবে।

৪. ইনভিশন

ডেভেলপাররা এখানে ডিজাইন আপলোড করে সেটির রিভিউ সম্পর্কে জানতে পারেন। ইন্সট্যান্ট ফিডব্যাক পাওয়ার কারণে অ্যাপ ডিজাইনিংয়ের ত্রুটিগুলো এখানে সহজেই ধরা পড়ে।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/