ভার্সিটি জীবনের গল্প নিয়ে সরবের অ্যাপ উন্মুক্ত

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্ববিদ্যালয়ের রঙ্গীন দিনগুলোর গল্প, মজাদার কাহিনী, ভাল ও খারাপ লাগা অনুভূতির স্মৃতিচারণ মূলক লেখার একটি অ্যাপ উম্মুক্ত করা হয়েছে।

ইউনিভার্সিটি লাইফ বাই সরব.কম নামের অ্যাপটিতে উঠে এসেছে ১৮ জন ব্লগারের বিশ্ববিদ্যালয় জীবনের দিনগুলো।

shrobapps_techshohor

সম্প্রতি অ্যাপটি প্রকাশের আগে বিভিন্ন  ব্লগারদের কাছ থেকে লেখা সংগ্রহ করা হয়। এরপর অনেক লেখা থেকে বাছাই করা ১৮টি নিয়ে একটি ই-বুক প্রকাশ করা হয়েছিল।

ই-বুক প্রকাশের পর এটি অ্যাপ আকারে গুগল স্টোরে প্রকাশ করা হয়।

অ্যাপটির মাধ্যমে নির্বাচিত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দারুণ সব গল্পগুলো সহজে পড়া যাবে। অ্যাপটির ওপরে একটি মেন্যু রয়েছে যেখান থেকে প্রথম পাতা, সম্পাদকীয়, বইটির সর্ম্পকে এবং সূচী দেখা যাবে। কিভাবে অ্যাপটি ব্যবহার করতে হবে সেজন্য রয়েছে ‘ইউজার গাইড’।

অ্যাপটি সর্ম্পকে সরব.কমের সমন্বয়কারী নুরউদ্দিন আহমেদ বাপ্পি বলেন, ‘সরব উদ্ভাবনে বিশ্বাস করে। গত ৬/৭ বছরে বাংলা ব্লগাররা নতুন তাদের বক্তব্য, আইডিয়া, গল্প  মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। সরব সেদিকে একটু বেশি সক্রিয়। এক মহৎ  রিকশাচালকের হাসপাতাল তৈরির ওপর ব্লগ থেকে শুরু করে রবিঠাকুর এবং বাংলাদেশের মিডিয়ার ওপর ইনফোগ্রাফিক প্রকাশ করেছে সরব।

বাপ্পি জানান, বাংলা ভাষায় প্রথম গণিতের ওপর ই-বুক এর পাশাপাশি এবার সরব বিশ্ববিদ্যালয়ের জীবনের গল্প নিয়ে ই-বুক তৈরি করেছে। সরব তারুণ্যের প্ল্যাটফর্ম। আর তরুণদের কাছে পৌঁছানোর সহজ উপায় মোবাইল ফোন। তাই মোবাইল অ্যাপ আকারে ই-বুকটা প্রকাশ করা হয়েছে।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোনের ব্যবহারকারীরা ১.৬৩ মেগাবাইটের অ্যাপটি এখান থেকে ডাউনলোড করতে পারবেন।

Related posts

*

*

Top