ফটো অ্যাপ প্রস্তুতকারক স্ন্যাপিল্যাব কিনল অ্যাপল

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টেক জায়ান্ট অ্যাপল ছবি তোলার জনপ্রিয় অ্যাপ ‘স্ন্যাপিক্যাম’ এর প্রস্তুতকারক প্রতিষ্ঠান স্ন্যাপিল্যাব কিনেছে । এর পর থেকে স্ন্যাপিক্যাম অ্যাপটিকে অ্যাপস স্টোর থেকে সরিয়ে ফেলা হয়েছে।

অ্যাপস স্টোরের জনপ্রিয় আইওএস অ্যাপটি ব্যবহার করে আইফোন দিয়ে নিখুঁত এবং উচ্চ রেজুলেশনের ছবি তোলা যেত। এক ডলারের এ অ্যাপটির সাহায্যে প্রতি সেকেন্ডে ৩০ ফ্রেম পূর্ন রেজুলেশনের ছবি তোলা যেত। এতে ছবি তোলার সময় ছয় গুণ পর্যন্ত জুম করার সুবিধা পাওয়া যেত।

SnappyCam_ios app_techshohor

অ্যাপলের নতুন আরেকটি প্রতিষ্ঠান কেনোর বিষয়ে প্রথম তথ্য প্রকাশ করে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ। পরে এ খবরটি নিশ্চিত করে এ সর্ম্পকে প্রতিবেদন প্রকাশ করে রিকোড সংবাদ মাধ্যম। টেক জায়ান্টটির একিজন মুখপাত্রও এ খবর নিশ্চিত করেছে। তবে কি উদ্দেশ্যে ও কত মূল্যে কেনা হয়েছে তা প্রকাশ করেননি। তিনি বলেন, ‘অ্যাপল প্রতিনিয়ত ছোট-বড় অনেক কোম্পানি কিনছে। এ সর্ম্পকে বিস্তারিক কোনো তথ্য ও পরিকল্পনা প্রকাশ করা হয় না।’

জন পাপান্দ্রি পউলস স্ন্যাপিল্যাব প্রতিষ্ঠান করেন এবং স্ন্যাপক্যাম অ্যাপটি ডেভলপমেন্ট করেন। এ অ্যাপটির মাধ্যমে মোবাইল ফোনে ছবি তোলা আরও জনপ্রিয় হয়ে ওঠে।

প্রযুক্তি বিশ্লেষকদের ধারণা অ্যাপল বিল্ট ইন ক্যামেরার অ্যাপ্লিকেশন উন্নত করার দিকে মনোযোগী হয়ে অ্যাপ নির্মাতা এ প্রতিষ্ঠানটি কিনেছে।

ম্যাশাবল অবলম্বনে

Related posts

*

*

Top