অ্যাপলের সপ্তাহ সেরা অ্যাপস

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তি বিশ্বে বছরজুড়ে অ্যাপস নিয়ে বেশ মাতামাতি হয়েছে। স্মার্টফোন ও ট্যাবলেটে অ্যাপস ব্যবহারকারীর সংখ্যাও বেড়েছে বিপুল হারে। অ্যাপল ও গুগলের অ্যাপসই বেশি নজর কেড়েছে বছরজুড়ে।

আর এ দুই টেক জায়ান্টের মধ্যে অ্যাপস নিয়ে প্রতিদ্বন্দিতা ছিল চোখে পড়ার মতো। অ্যাপস প্রেমীরা অ্যাপলের আইওএস অপারেটিং সিস্টেমচালিত ও গুগলের অ্যান্ডয়েডচালিত অ্যাপসের মধ্যে প্রতিযোগিতাও বেশ ভালো উপভোগ করেছেন।

এর মধ্যে টেক জায়ান্ট অ্যাপল ডিসেম্বরের শেষ সপ্তাহে অ্যাপলের সবচেয়ে জনপ্রিয় ও বেশি ডাউনলোড করা অ্যাপসের তালিকা প্রকাশ করেছে।

apple free apps_techshohor

এগুলোর মধ্যে ক্যান্ডি ক্রাশ সাগা গেইম অ্যাপসটি সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে। অবাক করা তথ্য হলো পরের অবস্থানে রয়েছে গুগলের ভিডিও দেখার ওয়েবসাইট ইউটিউবের জন্য তৈরি অ্যাপ ইউটিউব।

অ্যাপল আইওএসের ডিসেম্বরের শেষ সপ্তাহের জনপ্রিয় ফ্রি অ্যাপসগুলো হলো – ক্যান্ডি ক্রাশ সাগা (Candy crush saga), ইউটিউব (youtube), নেটফ্লিক্স (Netflix), ফেইসবুক (Facebook), প্যান্ড্রো রেডিও (Pando radio), অ্যাংরি বার্ডস স্টার গো (Angry Birds Go), অ্যাংরি বার্ডস স্টার ওয়ার্স (Angry Birds Star Wars II), স্কাইপ ফর আইপ্যাড (Skype for iPad), টিনি থিফ (Tiny Thief), ১২ ডেস অব গিফট (12 Days of Gifts)।

ফ্রি অ্যাপসের পাশাপাশি ডিসেম্বের শেষ সপ্তাহে জনপ্রিয় পেইড অ্যাপসের তালিকাও প্রকাশ করা হয়েছে। এতে রয়েছে মাইনক্র্যাফট( Minecraft), কাট দ্যা রোপ টু (Cut the Rope 2), হেডস আপ (Heads Up!), গ্র্যান্ড থেফট অটো: স্যান অ্যান্ড্রিয়াস (Grand Theft Auto: San Andreas), এনবিএটুকে১৪ (NBA 2K14), আফটারলাইট (Afterlight), প্লাগ আইএনসি (Afterlight), স্লিপ সাইকল অ্যালার্ম ক্লক (Sleep Cycle Alram Clock), নিড ফর স্পিড মোস্ট ওয়ান্টেড (Need for Speed Most Wanted), প্ল্যান্টস ভিএস জম্বিস (Plants VS Jumbis) ।

– ইয়াহু নিউজ অবলম্বনে

Related posts

*

*

Top