অ্যাপলের জন্য গুগল গ্লাসের অ্যাপ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যাপলের অ্যাপ স্টোরের জন্য গুগল গ্লাসের অ্যাপ উন্মুক্ত করেছে গুগল।

মাইগ্লাস অ্যাপটি এতিদিন শুধু অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে ব্যবহার করা যেত।

সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের এ পদক্ষেপের ফলে এখন থেকে প্রতিদ্বন্দ্বী অ্যাপলের অপারেটিং সিস্টেম আইওএসচালিত আইফোনের সাহায্যেও গুগল গ্লাস ব্যবহার করা যাবে।

googleglassiso_techshohor

গুগলের তৈরি ‘গুগল গ্লাস’ সময়ের এক বড় চমক। বছর খানেকের বেশি সময় ধরে স্মার্ট গ্যাজেটটি নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। প্রযুক্তি বিশ্ব অপেক্ষায় রয়েছে উন্নত প্রযুক্তির নতুন ফিচার সমৃদ্ধ এ গ্যাজেটটি পেতে। এখনও সবার জন্য বাজারে ছাড়া না হলেও এতে প্রতিনিয়ত নিত্য নতুন ফিচার যোগ হচ্ছে। আগামী বছর শুরুর দিকে বাজারে মিলতে পারে বলে গুগল জানিয়েছিল।

বহুমুখী সুবিধার কারণে ই-চশমাটিতে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম। ইতোমধ্যে চশমাটিতে গুগল ম্যাপ, ভিডিও চ্যাট এবং ভয়েস কমান্ড সুবিধা যোগ করা হয়েছে। সম্প্রতি চোখের পলকে ছবি তোলার নতুন প্রযুক্তি যুক্ত হয়েছে গুগল গ্লাসে।

এতদিন ধারণা করা হয়েছিল শুধু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে পারবে। তবে সম্প্রতি গুগল তা আইফোন ব্যবহারকারীদের জন্যও উম্মুক্ত করে দিল।

আইওএসের জন্য অ্যাপটি উম্মুক্ত করার ফলে এখন থেকে আইফোনের সাহায্যে ব্যবহার করা যাবে গুগল গ্লাসকে। ব্যবহাকারীরা সম্পূর্ন অ্যান্ড্রয়েডের মত সুযোগ-সুবিধা পাবে আইওএসে।

অ্যাপলের অ্যাপ স্টোর থেকে বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

জিএসএম এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top