Maintance

শক্তিশালী অ্যান্ড্রয়েড মিউজিক প্লেয়ার ভিএলসি

প্রকাশঃ ১১:২৩ পূর্বাহ্ন, নভেম্বর ২৪, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:২৩ পূর্বাহ্ন, নভেম্বর ২৪, ২০১৩

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফ্রি এবং ওপেনসোর্স মাল্টিমিডিয়া প্লেয়ার হিসেবে সবার কাছেই ভিএলসি (VLC) মিডিয়া প্লেয়ার সুপরিচিত। কম্পিউটারে ভিএলসি প্লেয়ার ব্যবহার করেনি এমন ব্যবহারকারীর সংখ্যা খুবই কম। এই সুপরিচিত সফটওয়্যারটি এখন অ্যান্ড্রয়েড সংস্করণেও পাওয়া যাচ্ছে। যদিও এটি এখনো বেটা সংস্করণ তবে সবার রেটিং দেখে অনায়াসেই এটা কেমন কাজের তা জানা যায়। হ্যাকারদেরও প্রিয় প্লেয়ার এটি।

 

প্রায় সকল ধরণের ভিডিও ফাইল এবং অডিও ফাইল চালাতে সক্ষম এই প্লেয়ার। শুধু তাই নয়, ওয়েবের প্লেয়ার হিসেবেও এটা কাজ করে যেমনটা কম্পিউটারে করে থাকে। এই অ্যান্ড্রয়েড সংস্করণে রয়েছে ভিডিও এবং অডিও লাইব্রেরি যা দিয়ে সরাসরি ফোল্ডার ব্রাউজ করা যাবে।

Symphony 2018

মাল্টি ট্র্যাক অডিও সাপোর্ট এবং সাবটাইটেল সুবিধাও রয়েছে। অটো রোটেশন, অ্যাসপেক্ট রেসিও অ্যাডজাস্টমেন্ট এবং গেসচারের সাহায্যে ভলিউম এবং ব্রাইটনেস কন্ট্রোল ফিচারও রয়েছে।

উইজেট কন্ট্রোল, অডিও হেডসেট কন্ট্রোল, কভার আর্ট এবং একটি সম্পূর্ণ মিডিয়া লাইব্রেরি রয়েছে। আরো নতুন নতুন অনেক ফিচার যুক্ত করা হবে এমনটাই জানিয়েছে ডেভেলপাররা। ভিএলসি প্লেয়ার ইন্সটল করার জন্য কিছু অনুমতি চাইবে। হার্ডওয়ার কন্ট্রোল, ইন্টারনেট এক্সেস, মেমরি কার্ড, এমন কি ফোন কল কন্ট্রোলও চাইবে কারণ ফোন আসলে অটো মিউজিক পজ হয়ে যাবে। বিভিন্ন ডিভাইসে বিভিন্ন আকারের এই ভিএলসি ফর অ্যান্ড্রয়েড বেটা (VLC for Android Beta) প্লেয়ারটি বিনামুল্যে ডাউনলোড করা যাবে এই লিংক থেকে

– হাসান যোবায়ের

*

*

Related posts/