Maintance

গাড়ি কোথায় পার্ক করবেন?

প্রকাশঃ ১১:০৫ পূর্বাহ্ন, এপ্রিল ১৭, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১:১৯ অপরাহ্ন, এপ্রিল ১৭, ২০১৮

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : একটি গবেষণায় দেখা গেছে, একজন ড্রাইভার গাড়ির পার্কিং খুঁজতে গিয়ে তার জীবনের ১০৬ দিনের সমপরিমাণ সময় ব্যয় করেন।

এছাড়া, ঢাকা শহরে ৩০ শতাংশ যানজট এই অবৈধ পার্কিংয়ের জন্যই সৃষ্টি হয়। নতুন কোনো জায়গায় গেলে শখের গাড়িটি কোথায় পার্ক করবেন তা নিয়ে অনেকেই বিপাকে পড়েন। তবে ফোনে যদি ‘পার্কিং কই’ নামে একটি অ্যাপ ইন্সটল করা থাকে তাহলে এই সমস্যা থেকে মুক্তি মিলবে।

ব‍্যবহারকারীর অবস্থান থেকে ৫ কিলোমিটারের মধ্যে সব পার্কিং প্লেস খুঁজে দেবে অ‍্যাপটি। এছাড়া, কিভাবে সেখানে যেতে অ্যাপটির মাধ্যমে সেটাও দেখে নেওয়া যাবে। বাসা-বাড়ির মালিকরাও পার্কিংয়ের জায়গা ভাড়া দিয়ে অ‍্যাপটির সাহায‍্যে আয় করতে পারবেন। এ জন্য অ‍্যাপটিতে নিবন্ধন করে পার্কিংয়ের জায়গাটি যুক্ত করে দিতে হবে। তারপর পার্কিং কই কর্তৃপক্ষ প্লেসটি ভেরিফাই করার পর অনুমোদন দেবে।

অ্যাপটির সাহায‍্যে লোকেশন ও ঘণ্টা অনুযায়ী ৫ থাকে ৩০ টাকায় পার্কিং ভাড়া পাওয়া যাবে। মাসিক ভিত্তিতেও পার্কিং ভাড়ার সুবিধা মিলবে।

Symphony 2018

অ‍্যাপটি সম্পর্কে পার্কিং কই এর প্রধান কারিগরি কর্মকর্তা সাব্বির আহমেদ টেক শহর ডটকমকে বলেন, পার্কিং সমস্যা এবং যানজট নিয়ে কাজ করাটা সত্যি বেশ চ‍্যালেঞ্জিং ছিল। আমরা চেষ্টা করেছি যতটা সম্ভব একটি সুন্দর ইউজার ইন্টারফেসের অ‍্যাপ্লিকেশন তৈরি করতে। যেন সবাই তা সহজেই ব‍্যবহার করতে পারেন।

 ব‍্যবহারকারীদের গাড়ির নিরাপত্তা দেওয়ার বিষয়ে প্রতিষ্ঠানটির হেড অফ বিজনেস ইয়াছির জোহান বলেন, অ‍্যাপটিতে নিবন্ধনের সময় গাড়ি মালিক ও পার্কিং স্পেস যিনি ভাড়া দেবেন তাদের ন্যাশনাল আইডি কার্ড আমরা ভেরিফাই করেছি। উভয়ের জন্য টার্মস অ্যান্ড কন্ডিশনস পলিসি আছে। আমাদের অপারেশন টিম আছে যারা ব‍্যবহারকারীদের ভেরিফাই করছে। এছাড়া বিভিন্ন ইনস্যুরেন্স কোম্পানির সঙ্গেও আলোচনা চলছে।

৪.৭ রেটিং প্রাপ্ত অ্যাপটি এই ঠিকানা থেকে বিনামূল‍্যে ডাউনলোড করে ব‍্যবহার করা যাবে।

আরো পড়ুন:

তুসিন আহমেদ

*

*

Related posts/