আইসিটির উন্নয়ন প্রচারে ফেইসবুক টুইটার ব্যবহারের পরামর্শ

অনন্য ইসলাম, টেক শহর প্রতিবেদক : সরকারের শেষ সময়ে সাফল্য তুলে ধরতে ব্যস্ত হয়ে পড়েছে সংসদীয় কমিটিগুলোও। এবার তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সরকারের সাফল্যের কথা প্রচারে ফেইসবুক ও টুইটারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের সুপারিশ করেছে তথ্য ও যোগাযেগ প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

মঙ্গলবার জাতীয় সংসদে অনুষ্ঠিত বৈঠকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার ছাড়াও দু’দিন ব্যাপী একটি সেমিনার আয়োজনের কথা বলেছে কমিটির সদস্যরা। একই সঙ্গে আইসিটি বিষয়ক একটি থিম সং তৈরি করে সিডি আকারে তা বাজারে ছাড়ার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে কমিটির ১২তম এ বৈঠকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ এবং জুনাইদ আহমেদ পলক অংশ নেন।

পলক বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতে সরকার অনেক কাজ করলেও তার কোনো প্রচার নেই। প্রচার না হলে জনগন জানবে কি করে? সে কারণেই এই প্রচারের আয়োজন করতে বলা হয়েছে।

ict bangaldesh, techshohor

তবে এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রনালয়ের সচিব নজরুল ইসলাম খান বলেন, ঠিক এখনই বলা সম্ভব নয় কিভাবে প্রচারের এই কাজগুলো করা যেতে পারে। তবে এর প্রয়োজন আছে।

বৈঠকে রাজশাহীতে একটি আইটি ভিলেজ স্থাপনের জন্য জমি অধিগ্রহণ বিষয়ক সমস্যা দ্রুত সমাধান করে তা বাস্তবায়ন করার সুপারিশ করা হয়।

বৈঠকে মন্ত্রনালয়ের সচিবসহ মন্ত্রনালয় ও সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

-টেক শহর

Related posts

*

*

Top