ফেইসবুক ব্যবহারে হঠাৎ বিপত্তি

টেক শহর ডেস্ক : বিশ্বের বিভিন্ন প্রান্তের ফেইসবুক ব্যবহারকারীরা স্ট্যাটাস আপডেট, ছবিতে মন্তব্য করা, ওয়ালে লেখা কিংবা পোস্টে লাইক দিতে গিয়ে সোমবার বেশ কিছু সময় ধরে ঝামেলায় পড়েছিলেন। হঠাৎ এ বিপত্তিতে অনেকেই সংশয়ে পড়ে যান। বেশ কিছু সময় ধরে এ অবস্থা চলেছে বলে স্বীকারও করেছে জনপ্রিয় এ সামাজিক মাধ্যম কর্তৃপক্ষ।

টেলিগ্রাফ অনলাইনের খবরে বলা হয়, যুক্তরাজ্যে সোমবার বেলা ১টার দিকে ব্যবহারকারীরা ফেইসবুক কর্মকা- চালাতে গিয়ে ‘এরর মেসেজ’ পান। অনেকেই স্ট্যাটাস আপডেট, মন্তব্য করা কিংবা ছবি আপলোড করতে পারছিলেন না।

Facebook error_Tech Shohor

এ বিপত্তি দেখা দেওয়ার পর অনেকেই সমস্যাটির কথা তুলে ধরতে টুইটারে বার্তা পাঠাতে শুরু করেন। তারা হ্যাশট্যাগ ব্যবহার করে ফেইসবুক ডাউনের কথা জানিয়ে নিজেদের ক্ষোভও প্রকাশ করেন। এরপরই বিষয়টি নজরে আসে ফেইসবুক কর্তৃপক্ষের। তারা এ ক্রুটির কথা স্বীকার করে জানায়, সোমবার সকালে নেটওয়ার্কে রক্ষণাবেক্ষণ কাজ চলাকালে কিছু সময়ের জন্য অনেক ব্যবহারকারী সমস্যার মুখে পড়েন। তারা সাময়িক এ বিঘ্নের জন্য ব্যবহারকারীদের কাছে দুঃখ প্রকাশ করে জানায়, তাদের কারিগরি দল নেটওয়ার্কের ক্রুটি (বাগ) দ্রুততম সময়ে ঠিক করেছে। এখন আগের মতোই ফেইসবুকে আপডেট করা যাচ্ছে।

বিশ্লেষকদের মতে, বড় রকমের বাগ বা সফটওয়্যার ত্রুটির কারণে এ সমস্যা হয়েছিল।

বিশ্বের বিভিন্ন দেশের ব্যবহারকারীরা মূলত সোমবার বেলা একটার পর থেকে লগইন করে ফেইসবুক পেজ খুলতে পারলেও আপডেট, মন্তব্য করা, পোস্ট দেওয়া, ছবিতে মন্তব্য করা কিংবা লাইক দেওয়ার ক্ষেত্রে সমস্যার মুখে পড়েছিলেন। ডেস্কটপ ছাড়াও নেটওয়ার্কটির মোবাইল সংস্করণের ক্ষেত্রেও এ সমস্যা দেখা দিয়েছিল বলে টেলিগ্রাফের প্রতিবেদনে উল্লেখ করা হয়।

–    টেলিগ্রাফ অনলাইন প্রতিবেদন থেকে আমিন রানা

*

*

Top