গুগলের কর্মী ভাগাচ্ছে টুইটার

টেক শহর ডেস্ক : সামনে নতুন চ্যালেঞ্জ। প্রতিনিয়ত প্রতিযোগিতা বাড়ছে। তাই ব্যবসা বাড়াতে নানা উদ্যোগ নিচ্ছে টুইটার। এরই অংশ হিসাবে পুঁজিবাজারে তালিকাভূক্তির প্রক্রিয়াও শুরু করেছে তারা। তাই নিজেদের নতুন করে গোছাতে শুরু করেছে জনপ্রিয় এ সামাজিক মাধ্যমটি।

ব্যবসা সম্প্রসারণের পাশাপাশি নিজেদের ঘাটতি পোষাতে নতুন জনবল নিয়োগে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান থেকে কর্মী ভাগানোর কাজেও হাত দিয়েছে সিলিকন ভ্যালির এ কোম্পানিটি। হাত বাড়িয়েছে গুগলের দিকে। সর্বশেষ টেক জায়ান্ট গুগলের বিজ্ঞাপন বিভাগের শীর্ষ এক কর্মকর্তাকে রিটেল বিভাগের প্রধান হিসেবে নিয়োগ দিয়েছে টুইটার।

গুগলের মিডিয়া ও এন্টারটেইনমেন্ট বিভাগের পরিচালক জে জে হার্শেলকে রিটেইল কোম্পানির কাছে বিজ্ঞাপন বিক্রির কাজের দায়িত্ব দেওয়া হয়েছে। গুগলের একজন মুখপাত্র উইল স্টিকনে জানান,   আগামী ২৮ অক্টোবর নতুন কাজে যোগ দেবেন তিনি।

এর আগেও গুগল থেকে কর্মী ভাগিয়ে এনেছিল টুইটার। গত বছর এশিয়ায় গুগলের ডিসপ্লে বিজ্ঞাপনের প্রধান শৈলেশ রাওকে নিয়োগ দিয়েছিল তারা।

google twitter, techshohor

সানফ্রান্সিসকোভিত্তিক টুইটার পুঁজিবাজারে তালিকাভূক্তির আগে লোকসান কাটিয়ে মুনাফার মুখ দেখতে চায়। এ জন্য সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনে জমা দেওয়া প্রসপেক্টাসে তারা বিজ্ঞাপন থেকে বিশেষ করে রিটেইল বিজ্ঞাপন থেকে আয় বাড়ানোর পরিকল্পনার কথা জানিয়েছিল। ফেইসবুকের পর যুক্তরাষ্ট্রের তথ্যপ্রযুক্তি খাতে টুইটারের শেয়ার ছাড়া নিয়ে আলোচনা–সমালোচনা দুটিই চলছে।

সামাজিক মাধ্যম সাইট টুইটার ব্যবসা সম্প্রসারণের অংশ হিসাবে জনবল বাড়াতে দ্রুত নিয়োগ দিচ্ছে। গত তিন মাসে তারা ৩০০ নতুন কর্মী নিয়োগ দিয়েছে। এ নিয়ে তাদের কর্মীবাহিনীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৩০০। একই সঙ্গে অফিস স্পেস বাড়োতে ২০ হাজার বর্গফুটের নতুন ভবন ইজারা নেওয়ার প্রক্রিয়াও চালাচ্ছে কোম্পানিটি বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

ম্যাশেবল প্রতিবেদন থেকে আমিন রানা

Related posts

*

*

Top