Maintance

ইউটিউবে নতুনরূপে ‘আল্লাহ মেহেরবান’

প্রকাশঃ ১২:২৪ অপরাহ্ন, জুন ১৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:২৯ অপরাহ্ন, জুন ১৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাজ মাল্টিমিডিয়া বস-২ ছবির বিতর্কিত গান ‘আল্লাহ মেহেরবান’ নতুনভাবে ইউটিউবে আপলোড করেছে। ‘আল্লাহ মেহেরবান’ মুছে সেখানে ‘ইয়ারা মেহেরবান’ শব্দ দুটি দিয়ে গানের কথা বদলে ফেলা হয়েছে।

ছবিটি ঈদ উপলক্ষে মুক্তি পাওয়ার কথা রয়েছে। কিন্ত গানের কথায় ‘আল্লাহ মেহেরবান’ থাকায় কিছু দর্শক গানটি নিয়ে আপত্তি তোলেন।

অনেকেরই বক্তব্য ছিল নুসরাত ফারিয়ার পোশাকের সঙ্গে গানটির কথা বেমানান। তাই বিতর্কের মুখে পড়ে গানটি। একইসঙ্গে আদালতে পিটিশন দায়ের করলে ইউটিউব থেকে গানটির ভিডিও সরিয়ে ফেলতে বাধ্য হয় ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টি মিডিয়া।

গানটির  কথায় পরিবর্তন এনে মঙ্গলবার আবারো তা ইউটিউবে ছাড়া হয়। কিন্তু এতেও কিছু দর্শককে অসন্তুষ্ট হয়ে মন্তব্য করতে দেখা যায়।

ইউটিবের কমেন্ট বক্সে একজন লেখেন, ‘খালি আল্লাহর জায়গায় ইয়ারা দিলেই কি হয়?? তার ই আকাশ তার ই বাতাস তার ই পৃথিবী এই ধারা কি বুঝলেন? এই সব কি মানুষ ধারা সৃষ্টি? নাউজুবিল্লা। এই গানে আরো ঝামেলা হইয়া গেল, ইয়ারার সাথে আল্লাহর তুলনা। কি করতে চাইতেছে জানি না,কিন্তু ফল ভাল না। উপরে ফিটফাট , ভিতরে সদরঘাট’।

তবে গানটির কথা পরবির্তন করার সিদ্ধান্তটিকে অনেকেই স্বাগত জানিয়েছেন। এক ব্যবহারকারী লিখেছেন, ‘আল্লাহ মেহেরবান’ নাম বাদ দিয়ে এবার ইয়ারা মেহেরবান নামটা ঠিক আছে’।

নতুন করে আপলোড করার পর গানটি এখন পর্যন্ত ১০ হাজার বারের বেশি দেখা হয়েছে।

আনিকা জীনাত

*

*

Related posts/