ফেইসবুকে লজ্জা আর উপহাসের দল টাইগাররা

আল আমীন দেওয়ান, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শেষমেস এমন লজ্জাই জুটলো বাংলাদেশের। টেস্ট স্টাটাস পাওয়ার পর নিজ দেশে ক্রিকেট দুনিয়ার আতুর ঘরে থাকা একটি দেশের কাছে হেরে বসলো বাংলাদেশ। গতবারের এশিয়া কাপের রানার্স আপ দলটির এবারে এমন করুণ অবস্থা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে আফগানিস্তান ৬ উইকেটে ২৫৪ রান করে। আর সেই রান তুলতে গিয়ে ৪৭ ওভার ৫ বলে ২২২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ৩২ রানের পরাজয় নিয়ে বিসন্নবদনে মাঠ ছাড়তে হয় টাইগারদের।

bangladesh vs afganistan cricket match-TechShohor

আফগানিস্তানের মতো দলের কাছে এমন পরাজয়ে লজ্জায়, ক্ষোভে মুষড়ে পড়ে কোটি কোটি ক্রিকেটপ্রেমী। ফেইসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় সাধারণ মানুষ নিজেদের অভিব্যক্তিতে টাইগারদের দিতে থাকেন লজ্জা আর উপহাসের শুভেচ্ছা!

বিবিসির সাংবাদিক আহরার হোসেন তার স্টাটাসে লিখেছেন, মান ইজ্জত অলরেডি শেষ। এখন দেখতেছি কাপড়ও খুলে পড়ার জোগাড়।

সাংবাদিক ফারুক ইকবাল বলেছেন, অবশেষে নিজের মাঠেই বাংলাদেশকে হার মানতে বাধ্য করলো আফগানরা। এই হারের লজ্জা কি দিয়ে ঢাকি!

নাট্য অভিনেতা ইরেশ জাকের লিখেছেন, আমিতো দোজখে আসি নাই। বাংলাদেশতো আফগানিস্তানের কাছে দোজখে হারে।

রাসেল মোল্লা বলেছেন, কাবুলিওয়ালাদের ভয়েই বাংলার টাইগারদের ম্যাঁও শব্দ শোনা গেলো।

বিধান দত্ত লিখেছেন, যে ভালবাসা ধরে রাখতে ও সম্মান দেখাতে জানে না তার নাম বাংলাদেশ ক্রিকেট দল।

হাবিবুল হক বলেছেন, আজ কিছু বলার নেই, পুছকে দলের কাছে আমরা হারলাম! আনেক খারাপ লাগচ্ছে! আর কতকাল শুনবো আমরা উন্নতি করছি, তাহলে এই কি আমাদের উন্নতি! আফগানদের কাছে হেরে গেলাম! এই বাংলাদেশ সারা জীবন উন্নতি করে যাবে! জিততে আর পারবেনা! জাতীয় দলে সুযোগ পেলে, খেলোয়াড়রা অহংকারী হয়ে যায়, বিয়ে নিয়ে ব্যস্ত হয়ে যায়! কিসের অভাব ওদের! টাকা আছে, মান আছে, সবই আছে, তবুও পারেনা।

শহীদ ইসলাম বলেছেন, ক্রিকেট মাঠ থেকে সবগুলারে ফসলের মাঠে পাঠান চাষ আবাদ করুক। ক্রিকেট তো আর পারলো না, যদি ফসল ফলাইতে পারে।

মিজানুর রহমান লিটু লিখেছেন, বাংলাদেশ দলের আত্ববিশ্বাসের সাথে সাথে দলীয় স্পিরিটও কমে গেছে। আজকের খেলায় বাংলাদেশের বোলিং, ফিল্ডিং, ব্যাটিং এমনকি খেলোয়াড়দের শরীরি ভাষা দেখেও মনে হয়নি ওরা ১১ জন একটি দেশের হয়ে খেলতে নেমেছে।

তানভীর সিদ্দিকী বলেছেন, সবকটাকে ধরে আচ্ছামত ব্যাতানো দরকার। ফাজিলের দল। এখন বুঝি শচীন টেন্ডুলকারকে কেনো তার ক্রিকেট গুরু রমাকান্ত আচরেকার ‘ভাল খেলেছ’ কথাটা কখনই বলেন নি!

সাংবাদিক শরিফুল হাসান লিখেছেন, আফগানিস্তানের কোচ বা খেলোয়াড়দের এনে বাংলাদেশকে খেলা শেখানো উচিত। অভিনন্দন আফগানিস্তান। বাংলাদেশ ক্রিকেট টিমের উদ্দেশ্যে বলি-যতোই খারাপ তোরা করিস আমরা তোদেরই সমর্থন করবো। কিন্তু বিসিবি এবং ক্রিকেটারদের কাছে অনুরোধ এবার দয়া করে নিজেদের ভুলগুলো চিহ্নিত করে সামনে আগাও।

Related posts

*

*

Top