সাকিবের অশ্লীল ভঙ্গি, শাস্তি ও ফেইসবুকে দুঃখ প্রকাশ

আল আমীন দেওয়ান, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ওহ সাকিব! ক্রিকেট বিশ্বে বাংলাদেশকে তুমি লজ্জিত করলে। কোটি মানুষের ভালবাসার এ কেমন প্রতিদান দিলে তুমি! সেরাদের বিনম্র হতে হয়। শুক্রবার হাজার হাজার ফেইসবুক স্ট্যাটাসের মূলকথায় এমন আফসোসই ছিলো। সাকিবের অপ্রত্যাশিত অশোভন ভঙ্গি, শাস্তি ও দুঃখ প্রকাশ সবমিলে বাংলাদেশের ক্রিকেট আচরণে অসুন্দর পোট্রেট আঁকা হয়ে গেলো।

সাকিবের অশ্লীল ভঙ্গি
বৃহস্পতিবার দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার কাছে ৬১ রানে হেরে যায় বাংলাদেশ। ম্যাচটিতে সাকিব ছক্কা মারতে গিয়ে লং-অফে ক্যাচ দেন। এরপর আউটটি নিয়ে টিভি ধারাভাষ্যকাররা যখন আলোচনা করছিলেন তখন প্যাভিলিয়নে বসে থাকা সাকিবকে টিভি ক্যামেরার সামনে দেখানো হচ্ছিলো। আর সে সরাসরি সম্প্রচারেই সাকিব আঙুল দেখিয়ে অশ্লীল ভঙ্গি দেখান। সঙ্গে সঙ্গেই বিষয়টি এড়িয়ে যান ক্যামেরা ক্রু, কিন্তু তা ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। চলতে থাকে সমালোচনা। ক্রিকেটপ্রেমী মানুষেরা হতাশা, আফসোস ও ক্ষোভ প্রকাশ করতে থাকেন।

Sakib al hasan facebook status-TechShohor

শাস্তি
ঘটনার পর শুক্রবার বিসিবির শৃঙ্খলা কমিটি সাকিবকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুনানিতে ডেকে পাঠায়। সাকিব দোষ স্বীকার করেন, ক্ষমাও চান। কিন্তু ক্ষমা মেলেনি। দোষী প্রমাণিত হওয়ায় তিনটি ওয়ানডেতে নিষিদ্ধ করা হয় তাকে। সেইসঙ্গে তিন লাখ টাকা জরিমানা। ফলে শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডে এবং এশিয়া কাপে বাংলাদেশের প্রথম দুই ম্যাচে তিনি বাদ।

অতঃপর ফেইসবুকে দুঃখ প্রকাশ
অবশেষে রাত ১১টা ২০মিনিটে ফেইসবুকে নিজের অফিসিয়াল ফ্যান পেইজে সাকিব দুঃখ প্রকাশ করলেন। ইংরেজিতে লেখা এ স্ট্যাটাসের বাংলা হল, ‘প্রিয় সমর্থক ও ভালোবাসার ক্রিকেট দল, গতকালের ম্যাচে আমার আচরণের জন্য আমি ভীষণ দুঃখিত। হুট করে আউট হয়ে যাওয়ায় ভীষণ বিমর্ষ হয়ে পড়েছিলাম। যেভাবে আবেগ প্রকাশ করেছি তা ভালো হতে পারতো। অনেকে আমাকে আদর্শ মনে করেন। ফলে এভাবে প্রতিক্রিয়া প্রকাশ না করাই উচিত ছিল। বিসিবি, সতীর্থ, সমর্থক এবং সকল বাংলাদেশির কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। সর্বোচ্চ চেষ্টা করবো যাতে ভবিষ্যতে এমন আর না হয়। এগিয়ে যাও টাইগাররা।’ সাকিব আল হাসান।

Related posts

*

*

Top