Maintance

বাটলার আউট তো মাঠ চুপ!

প্রকাশঃ ২:১০ অপরাহ্ন, অক্টোবর ১১, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৫০ অপরাহ্ন, অক্টোবর ১১, ২০১৬

ইমরান হোসেন মিলন, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাটলার আউট তো মাঠ চুপ! এটি একটি ফেইসবুক ইভেন্ট পেইজ। এর মাধ্যমে ফেইসবুক ব্যবহারকারীদের আহ্বান জানানো হয়েছে বুধবারের বাংলাদেশ বনাম ইংল্যান্ড ম্যাচে যখন ইংল্যান্ড অধিনায়ক বাটলার আউট হবেন তখন পুরো গ্যালারি জুড়ে পিনপতন নিরাবতা পালন করা হবে। একই সঙ্গে সব দর্শক যেনো ঠোঁটে আঙুল দিয়ে সেই নিরাবতার ভঙ্গিতে দাঁড়িয়ে যায়।

শুধু এই একটি ইভেন্ট পেইজ নয়। এ ধরনের অসংখ্য ফেইসবুক ইভেন্ট পেইজ ইতোমধ্যে খোলা হয়েছে। যেগুলো থেকে আমন্ত্রণ জানানোও হচ্ছে ফেইসবুক ব্যবহারকারীদের।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে এক দিনের আন্তর্জাতিক ম্যাচের তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে লড়বে। এর আগে গত রোববার দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড অধিনায়ককে আউট করার পর বাংলাদেশ দলের উদযাপন সহ্য করতে না পেরে ব্যাট হাতে তেড়ে যায় বাটলার। অথচ আইসিসি তদন্ত করে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি ও সাব্বির রহমানের জরিমানা করে। অথচ বাটলারের এমন আচারণে আইসিসি শুধুমাত্র বাটলারকে তিরস্কার করে।

Bangladesh-Cricket-Techshohor
এর এক ধরনের প্রতিবাদ এবং বাটলারের এমন আচরণের প্রতিবাদে ‘বাটলার আউট তো মাঠ চুপ!’ এমন অভিনব প্রতিবাদের ডাক দিয়েছে দেশের ক্রিকেটভক্তরা।

ইভেন্ট পেইজে একটি পোস্টে কিছুটা হাস্যরসের জন্ম দিয়েছেন। তিনি লিখেছেন, বাটলার আউট হলে, কোলে করে ড্রেসিং রুমে দিয়ে আসলে কেমন হয়? আর সেই সঙ্গে পিনপতন নীরবতা!! কোলে নিবে সাব্বির…!

তবে বাটলারকে ‘সম্মানসূচক’ প্রতিবাদ জানাতে অভিনব আরও একটি প্রতিবাদের কথা বলেছেন তানজির তুর্জয়। তিনি লিখেছেন, বাটলার আউট হওয়ার পর গ্যালারির সবাই যদি দাঁড়িয়ে স্যালুট দিত তাহলে আরো ভাল হইতো।

ফেইসবুক ব্যবহারকারী রায়হান ইমরোজ তার একটি পোস্টে লিখেছেন, বাটলার আউট হওয়ার পর তাকে বঙ্গবাহাদুর উপাধি দেওয়া যেতে পারে!
হা হা হা।

সুলতান সুলেমান নামের একটি আইডি থেকে এক পোস্টে তিনি লিখেছেন, বাটলার আউট হলে প্লেকার্ডে কান্নার ইমো দেয়া হোক।

batlar-techshohor
তবে জায়েদ বিন সাগর শিকদার নামের একজন বলেছেন, এমন নিরাবতা হবে যে বাটলার আউট নাকি শোয়েব আক্তার আউট তা বুঝতেই দেবো না!

সাজ্জাদ হোসেন নামের একজন যেমন লিখেছেন, চুপ চুপ বাটলার সাহেব আউট!

এমন অভিনব প্রতিবাদের প্রস্তাব দ্বিতীয় ওয়ান ডে’র রাতেই অনেক টাইগার সমর্থকের ফেইসবুক পোস্টে দেখা যায়। তবে সোমবার চ্যানেল আই অনলাইনের ফেইসবুক লাইভ অনুষ্ঠানে রাকিব হোসাইন হেমন্ত নামের একজন প্রস্তাব দেন এমন প্রতিবাদের। তিনি জানান, পরের ম্যাচে বাটলার আউট হলে পুরো গ্যালারি মুখে আঙুল দিয়ে ‘চুপ’ হয়ে যাবে! পিন-পতন নিরব হয়ে যাওয়ার ভঙ্গি হতে হবে সেটা! সমস্যা না থাকলে যোগ দেবেন ক্রিকেটাররাও।

ঘটনাটি নিয়ে সংবাদ পরিবেশিত হলে এর পরপরই ফেইসবুকে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হতে থাকে। একইসঙ্গে খোলা হতে থাকে এমন ইভেন্ট পেইজ।

*

*

Related posts/