Maintance

ক্রিকেটারদের ফেইসবুক পেইজেও প্রত্যাশা ও প্রত্যয়

প্রকাশঃ ৩:৫১ অপরাহ্ন, মার্চ ৬, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৪১ অপরাহ্ন, মার্চ ৭, ২০১৬

শামীম রাহমান, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আল্লাহর রহমতে এতদূর যেহেতু আসতে পেরেছি, ইনশাল্লাহ শেষটাও ভালো হবে। চলো বাংলাদেশ! নিজের ভেরিফাইড পেইজে রোববার এই স্ট্যাটাস দিয়েছেন জাতীয় দলের জ্যেষ্ঠ ক্রিকেটার ও টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম।

শুধু মুশফিক নন; একাদশ আর একাদশের বাইরে থাকা ক্রিকেটারদের সঙ্গে দেশের ১৬ কোটি মানুষের আজ একটাই প্রত্যাশা। এশিয়া কাপের ট্রফি। যেখান থেকে মাত্র এক ধাপ দূরে বাংলাদেশ।

বাংলাদেশ-ভারত ফাইনাল নিয়ে ফেইসবুকে উৎসবের জোয়ার বইয়ে দিচ্ছেন বাংলাদেশিরা। নিজের প্রোফাইল ছবি পরিবর্তন, ক্রিকেটারদের নানা ভঙ্গিমার ছবি, আগেবঘন স্ট্যাটাস-কমেন্টে ভরে গেছে বাঙালিদের নিউজফিড।

ম্যাচটি নিয়ে উচ্ছ্বসিত জাতীয় দলের ক্রিকেটারও। নিজেদের ভেরিফাইড পেইজে তারা প্রত্যাশার সঙ্গে দৃঢ় প্রত্যয়ের কথা জানান দিচ্ছেন।

fan page of bd cricketers
এবারের এশিয়া কাপে খেলছেন না জাতীয় দলের পেসার রুবেল হোসেন। তাতে কী? মাশরাফির প্রশংসা করে নিজের পোস্ট করা একটি ছবিতে কমেন্ট করেছেন, জয় হবেই বাংলাদেশের ইনশাআল্লাহ.. মাশরাফি ভাইয়ের প্রশংসা করার ভাষা এই অধমের জানা নাই.. তোমার তুলনা তুমি নিজে তুমি অতুলনীয়..।

অন্যদিকে দর্শকদের প্রতি ধন্যবাদ জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন শ্রীলংকার বিপক্ষে জয়ের নায়ক সাব্বির হোসেন। তিনি লিখেছেন, এভাবে নিঃস্বার্থভাবে সমর্থন করে যাওয়ার জন্য অনেক ধন্যবাদ। আশা করি, এভাবেই সামনের দিনগুলোতেও আপনারা আমাদের সমর্থন করে যাবেন।

সন্ধ্যায় ফাইনাল। টাইগাররা কতটা প্রস্তুত জানতে উন্মুখ সবাই। সেই উন্মুখ মানুষদের জন্য ফাইনালের প্রস্তুতি নেয়ার একটি ছবি প্রকাশ করেছেন নাসির হোসেন। এবারের একাদশে এখনো দলে জায়গা পাননি তিনি। তবে দলের সঙ্গী হয়ে মাঠে থাকছেন তিনি।

ক্রিকেটারদের উৎসাহ যোগাচ্ছেন অনবরত। আর সমর্থকদের খেলার আপডেট জানাচ্ছেন প্রতি মুহূর্তে। পোস্ট করা ছবিতে তিনি ক্যাপশন দিয়েছেন, এশিয়া কাপ ফাইনালের জন্য প্রস্তুতি শুরু!

জাতীয় দলের অন্য ক্রিকেটাররা আজকের ফাইনাল নিয়ে কোনো মন্তব্য না করলেও প্রায় সবাই ফেইসবুকের ফিচার ব্যবহার করে নিজেদের প্রোফাইল ছবিগুলো পরিবর্তন করেছেন। সঙ্গে এশিয়া কাপের নতুন জার্সির ছবিও প্রকাশ করেছেন তারা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল ফেইসবুকে পেইজে আজকের ফাইনালে কে জিতবে তা নিয়ে একটি পোল দেয়া হয়েছে। ৩৫ মিনিটে এই পোলে ভোট পড়েছে দুই হাজার ১৯৪টি। যার ৮৯ শতাংশই গেছে বাংলাদেশের পক্ষে।

এশিয়া কাপ কার ঘরে উঠবে তা ম্যাচের ফলাফল বলে দেবে। তবে ক্রিকেটার, সমর্থকদের মৈত্রী-ভালোবাসায় ইতোমধ্যেই বিশ্বকে জয় করে ফেলেছে বাংলাদেশ।

*

*

Related posts/