Maintance

বাঙালির নিউজ ফিড টাইগারদের দখলে

প্রকাশঃ ১২:৩১ অপরাহ্ন, মার্চ ৬, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪২ অপরাহ্ন, মার্চ ৬, ২০১৬

ইমরান হোসেন মিলন, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অপেক্ষা সন্ধ্যা সাড়ে সাতটা বাজার। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের বাতিগুলো জ্বলার। কখন মাশরাফিরা মাঠে প্রবেশ করবেন ব্যাট কিংবা বল হাতে। টাইগারদের হুংকার শোনার জন্য চরম উত্তেজনায় গোটা দেশ। কোটি কোটি মানুষ। আর সমর্থন? সেটি এখন বোঝা যায় রাস্তা-ঘাট, মাঠ-হাট আর ভার্চুয়াল জগতে একটু চোখ কান পাতলেই।

রোববার এশিয়া কাপের ফাইনাল ম্যাচ। দ্বিতীয়বারের মতো ফাইনালে ওঠা স্বাগতিক বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের।

সেই সুযোগে সামাজিক যোগাযোগ জায়ান্ট ফেইসবুক চালু করেছে তাদের একটি নিজস্ব ফিচার। প্রোফাইল ছবি বদলিয়ে বাংলাদেশ দলকে সমর্থন জানানো। যা ইতোমধ্যে ভাইরাল হয়ে গেছে। যেকোনো খেলা বা প্রিয় দলকে সমর্থন করতে এই ফিচারটি যুক্ত করেছে ফেইসবুক।

bangladesh-facebook-pic-techshohor

নিজের চোখকেও কখনো কখনো বিশ্বাস করা যায় না! দেশমাতৃকা আর বাংলাদেশ ক্রিকেট দলের প্রতি এতো ভালোবাসা, এতো সমর্থন আসলেই অবাক করে বিশ্বকে।

ক্রিকেট পাগল বাঙালির ফেইসবুকের নিউজ ফিডে প্রবেশ করলে এর সত্যাসত্য মেলে। নিউজ ফিডের যতোটা নিচে নামা যায় এক ধরনের ছবিই চোখে পড়ে। টাইগারদের সমর্থন জানিয়ে বদলানো সবার প্রোফাইল ছবি। লাল-সবুজে সেই ছবিটা স্বাধীনতার মাসে হয়ে উঠেছে আরও উজ্জ্বল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ফেইসবুক পেইজে এই অ্যাপটি দেওয়া আছে। যেখানে ট্রাই ইট এ ক্লিক করলেই নিজের প্রোফাইলের ছবি বদলাবে। সেখানে ছবির নিচে বাম দিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের লোগো এবং ডান দিকে লাল অক্ষরে লেখা বাংলাদেশ উঠবে।

এখন অপেক্ষা প্রত্যাশার জয় দেখার। মাশরাফি বাহিনীকে লাল সবুজের পতাকায় ঢেকে মাথা উঁচু করে মাঠে চক্কর দেওয়া দেখার।

*

*

Related posts/