নতুন বছরের প্রত্যাশা ফেইসবুকে

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সময়ের পরিক্রমায় বিদায় নিতে যাচ্ছে আরেকটি বছর। আজকের রাত শেষে উদয় হবে নতুন বছরের সূর্য। পুরাতন বছরের জরাজীর্ণতাকে পিছনে ফেলে ভালো একটি বছরের প্রত্যাশায় সবাই। বছরের প্রায় পুরো সময় ধরেই চলমান রাজনৈতিক অস্থিরতাকে সামনে কেউই দেখতে চান না। তবে আবারও অবরোধ দিয়েই শুরু হতে যাচ্ছে নতুন বছর। তাই সবারই মাঝে উদ্বেগ কাজ করছে কি হবে সামনের বছরে।

বছরের ক্রান্তিলগ্নে নানা আশা, ভরসা ও পুরাতন বছরের স্মৃতিচারণ করেছেন ফেইসবুকে অনেকেই। কেউবা ব্যক্তিগত জীবন, কেউবা রাজনীতি নিয়ে স্ট্যাটাস দিয়েছেন। কেউবা নতুন বছরের শুভেচ্ছা সম্বলিত কার্ড শেয়ার করেছেন। কারোর আবার ফেইসবুক প্রোফাইল ছবি ও কাভার ফটোতে শোভা পাচ্ছে এই শুভেচ্ছা।

New Year-TechShohor

ফেইসবুকে প্রকাশিত তেমনই কিছু স্ট্যাটাস এখানে তুলে ধরা হলো।

জয়দীপ দে শাপলু লিখেছেন : দূর হ আনলাকি থার্টিন।

প্রতীক ইজাজ লিখেছেন- “আজই শেষ দেখা। এ বছর আর দেখা হবে না। বিদায় বন্ধুগণ”।

ইকরামুল হক বুলবুল লিখেছেন- “সবাইকে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা। শুভ হোক ২০১৪”।

হাসান জাকির লিখেছেন- “আমার এক বন্ধুর স্ট্যাটাস.. ‘রাত ১১.৫৯টায় আজ ঘর থেকে বের হবেন না। হলে এ বছর আর ঘরে ফিরতে পারবেন না।’.. আসলেই তো.. সবাইকে হ্যাপি নিউ ইয়ার..”।

জাকির হোসেন লিখেছেন- “সমাজ ও রাষ্ট্রের পরিস্থিতি যতই গোলমেলে থাকুক, হতাশাগ্রস্থ হতে চাই না। পৃথিবীতে যাই ঘটুক, দুর থেকে সবসময় দোয়া করবে মা, স্ত্রী-সন্তান অপেক্ষা করবে ফেরার, বিপদে পাশে থাকবে বন্ধু-সহকর্মী । আমি এটুকুতেই সন্তষ্ট। নতুন বছরে এই আমার প্রত্যাশা”।

কামাল পারভেজ লিখেছেন- “রাজনৈতিক সহিংসতায় গেলবছরের বেশিরভাগ সময় যে শ্রমজীবী মানুষটি কাজে যেতে পারেননি, কিংবা বেশিরভাগ দিন যিনি দুমুঠো অন্ন তুলে দিতে পারেননি স্বজনদের মুখে, যে শিশু মুক্ত বাতাসে শ্বাস নিতে পারেনি, একটুও শান্তির হওয়া ছিলনা যে জনপদে, নতুন বছরে সবার সামনে থেকেই কেটে যাক অন্ধকার। আলো ফিরুক প্রিয় মাতৃভূমিতে। সব্বাই ভালো থাকুন নতুন বছরে। HAPPY NEW YEAR 2014”।

নির্লিপ্ত অপু লিখেছেন- “২০১৩ আমার জীবনের সেরা বছর।অনেক দ্রুত চলে গেল বছরটা।নতুন চাকরী, নতুন জীবন আর অনেক অনেক দায়ীত্ব। সব মিলিয়ে ভালই গেল ২০১৩। বিদায় ২০১৩”

আনাম রায়হান লিখেছেন- “আমার এক বন্ধুকে জিজ্ঞাসা করলাম, নতুন বছরের কোন পরিকল্পনা আছে নাকি। সে উত্তরে বলল- এই বছরটাকে আমার জন্য শুভ করতে চাই। আমি বল্লাম- মানে? সে উত্তর দিল- ভাবছি, ২০১৪ সালে নতুন কোন রিলেশনে জড়াবো না”।

ফয়সাল ফাইজুজ্জামান লিখেছেন- “অবরোধ হোক আর নাই হোক কাল নতুন বছর….. সঙ্কাময় নতুন বছরের সুভেচ্ছা”

মোহাইমিনুল ইসলাম খান শোয়াইব লিখেছেন – “চারিদিকে কত আনন্দের জোয়ার, কিন্তু আমি কখনো ভাগ পাইনা. যাই হোক তারপরেও কাল থেকে নতুন বছরের শুরু. সবাই ভালো থাকুক, সুখে থাকুক এই কামনায় করি”।

সন্দীপন বসু লিখেছেন- “২০১৩ !! আমার আপাতক্ষুদ্র জীবনের সবচেয়ে ঘটনাবহুল বছর। যারা ব্যাথা দিয়েছেন- ভালোবেসেছেন, কাছে টেনেছেন-দুরে সরিয়েছেন এবং দুয়েকজন যারা শেষ করে দিতে চেয়েছেন আমায় -সবাইকে ধন্যবাদ। ভালো থাকুন।
নতুন বছরের শুভেচ্ছা সবাইকে”।

Related posts

*

*

Top