ফেইসবুকে আসিফ নজরুল-শীলার বিয়ে!

আল আমীন দেওয়ান, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এ মুহূর্তে দেশের সামাজিক মাধ্যমগুলোতে অন্যরকম এক বিষয় নিয়ে তুমুল আলোচনা সমালোচনা চলছে। অনেক দিন পর রাজনীতি ও সহিংসতার বাইরে এ খবর নিয়ে সবাই বেশ মজা পেয়েছেন। আর খবরটি হলো একটি বিয়ে নিয়ে। বর আসিফ নজরুল আর কনে হুমায়ূন আহমেদ কন্যা শীলা আহমেদ।

গুজব হিসাবে এ বিয়ের কানাকানি ছিল অনেক দিনের। তবে এবার ফেইসবুকের একটি পোস্টের সূত্র ধরে তা আর গুজব রইল না। বুধবার আসিফ নজরুল ও শীলা আহমেদের ব্যক্তিগত ফেইসবুক অ্যাকাউন্টের কভার ছবি হিসাবে কাবিন নামায় স্বাক্ষরের ছবি প্রকাশ করা হয়।

Asif Nazrul_Shila ahmed-TechShohor

এরপরই ফেইসবুকসহ অন্যান্য মাধ্যমগুলোতে তা ভিন্ন মাত্রা পায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও টিভি টক শোর পরিচিত মুখ আসিফ নজরুল এবং শীলার এ বিয়ে নিয়ে তুমুল আলোচনা সমালোচনা শুরু হয়।

দু’জনের মধ্যে দীর্ঘদিন থেকে ঘনিষ্ট সম্পর্ক ছিল। উভয় মহলের ঘনিষ্ঠদের মধ্যে এ নিয়ে রসালো গল্পও ডানপালা মেলেছিল। গণমাধ্যমেও নানা খবর বেরিয়েছে।

ফেইসবুকের ‌আসিফ ও শীলার ছবি প্রকাশের পর বুধবার বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। খবরে বলা হয়, তারা মাস দুয়েক আগে বিয়ে করেছেন। এর আগে ১০-১২ বছর পূর্বে তারা বিয়ে করেছিলেন বলে গুজবও উঠেছিল।

আসিফ নজরুলের এর আগে অভিনয়শিল্পী রোকেয়া প্রাচীকে বিয়ে করেছিলেন। তাদের ছয় বছরের একটি সন্তানও রয়েছে।  শীলা আহমেদও এর আগে একবার বিয়ে করেছিলেন। ওই সংসারে চার বছর ও দুই বছর বয়সী দুটি সন্তান আছেন।

এ খবর প্রকাশের পর ফেইসবুকে নানা আলোচনার কিছু অংশ এখানে তুলে ধরা হলো।

বিবিসির সাংবাদিক আহরার হোসেন এর একটি পোস্টের মন্তব্যে সন্দীপন বসু লিখেছেন, আসিফ নজরুল আর শীলা আহমেদের বিয়ে সম্পর্কে প্রায় সবার মন্তব্য- প্রেম জয়যুক্ত হয়েছে। জানি এবং মানি প্রেমের এই স্বভাব; বিশেষ করে বড়লোকি প্রেমের। এ বিষয়টি প্রকৃতই বলাবলির উর্দ্ধে; অথবা আলোচনা অসমীচিন। তবে আরেকটা ব্যাপার যা অনেকেরই দৃষ্টি এড়াইছে- এই বিয়েতে কিন্তু প্রতিশোধস্পৃহাও জয়যুক্ত হয়েছে। শীলার শাওনের প্রতি বিদ্বেষ আর আসিফ নজরুলের হুমায়ুত আহমেদ তথা জাফর ইকবাল পরিবারের মুক্তিযুদ্ধের পক্ষে চেতনার বিরুদ্ধে প্রতিশোধ।

এক কমেন্টসে রাসেল পথিক লিখেছেন, ব্যাটা কয় বিয়ে করছে? বুড়ো বয়সে ভীমরতি। টকশোতে আইসা চরিত্রবান সাঝে — ইনিয়ে বিনিয়ে কত্ত কথা বলে!

টিভি সাংবাদিক ওয়াসেক বিল্লাহ সৌধ তার স্ট্যাটাসে লিখেছেন, আসিফ নজরুলের আবার বিয়ে এক নতুন রসের জন্ম দিয়েছে। আমার এক পরিচিতের মন্তব্যে সবচেয়ে মজা পেয়েছি। তার কথাটি ছিল, ‘কতো এরশাদ দেশের আনাচে কানাচে পড়ে আছে!’ সেই পরিচিত এও বলেছে, ‘এখন টক শো আয়োজন করা উচিৎ এরশাদ আর আসিফ নজরুলকে নিয়ে। এরশাদ এখন হাততালি দিচ্ছে’।

আহসান আলমগীর লিখেছ্নে, শিলা ও আসিফ নজরুলের বিয়ে হবার কথা ছিলো এক যুগ আগে| তখন রোকেয়া প্রাচী শিলার কাছ থেকে আসিফ নজরুলকে হাইজেক করে নিয়ে গেছে| এবার শিলা প্রচীর কাছ থেকে কেড়ে নিলো| দারুন|

সেলিম রেজা লিখেছেন,আর কয়টা করবা বিয়া? এতও নীতিবান মানুষ বৌ থাকে না কেনো?

মোহাম্মাদ আসিফ খান লিখেছেন, সত্যি, প্রেমে মরা জলে ডুবে না! নইলে কি আর, ১০-১২ বছর আগের ভেঙ্গে যাওয়া প্রেম আবার জোড়া লাগে, তাও আবার দু’টি পুরনো সংসার ভেঙ্গে!!!

ফজলে রাব্বি খান লিখেছেন, বিয়ে করার জন্য পাত্র পাত্রির ইচ্ছাই যথেষ্ট, তারা সাবালক।

সেলিম খান রেজা লিখেছেন, এই খবর পড়ার আগে আমার মরণ হলো না কেন?

মো: শরীফ খান লিখেছেন,এটা একটা ইতিবাচক ঘটনা।

Related posts

*

*

Top