সোশ্যাল মিডিয়ায় আম আদমি পার্টির আলোচনা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দিল্লিতে সরকার গঠন করতে যাচ্ছে ভারতের রাজনীতিতে নতুন আসা ‘আম আদমি পার্টি’। মূখ্যমন্ত্রী হচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল। আর বাইরে থেকে আপ’কে সমর্থন দেবে কংগ্রেস। আগামী ২৬ তারিখ মুখ্যমন্ত্রী হিসেবে অরবিন্দ কেজরিওয়াল শপথ গ্রহন করবেন। সোশ্যাল মিডিয়ায় নতুন এই দলটিকে নিয়ে অনেক আগেই আলোচনা সৃষ্টি হয়েছে।

ফেইসবুকে আম আদমি পার্টির পেজটি ফেইসবুকের কর্তৃপক্ষ ভেরিফায়েড স্বীকৃতি দিয়েছে। পেজটিতে বর্তমানে প্রায় ৮ লাখ ফ্যান রয়েছে। প্রায় আড়াই লাখ মানুষ এই পেজটি আলোচনা করেছে। এছাড়া দলটির নিজস্ব ওয়েবসাইটটি অ্যালেক্সা র‍্যাংকিংয়ে ভারতে ২০৮ ও আন্তর্জাতিকভাবে ৬৮৪২ নম্বরে রয়েছে। এতেই বোঝা যাচ্ছে ভার্চুয়াল জগতেও আম আদমি পার্টি কতটা জনপ্রিয়!

aam admi party-TechShohor

সোমবার পার্টির শীর্ষ নেতা মণীশ সিসোদিয়া জানান, ইন্টারনেটের মাধ্যমে পুরো দেশ থেকে প্রায় পাঁচ লাখ ২৩ হাজার ১৮৪ জন মানুষ তাদের মতামত জানিয়েছে। যাদের মধ্যে দুই লাখ ৬৫ হাজার ৯৬৬ জন দিল্লির বাসিন্দা। বিশাল সংখ্যাক মানুষ মনে করেন যে দিল্লিতে আপ’র সরকার গঠন করা উচিত।

শুধু ভারত নয়, বাংলাদেশেও আম আদমি পার্টি নিয়ে অনেকেই আলোচনায় মেতেছেন। ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইট, ব্লগে মন্তব্য প্রকাশ করছেন তারা।

ফেইসবুকে দলটির ফ্যান পেজে নালিনীশ সুরেশ চাঁদ নামে একজন বলেছেন, “রাজনীতির পরিবর্তনের প্রত্যাশায় আছি”।

রায় প্রতীক নামের একজন লিখেছেন- “একেই বলে জনতাই রাজা। জয় আম আদমি পার্টি। তিনি আরও লিখেছেন, “আমরা জেগে গেছি। আপনিও জেগে উঠুন। দিল্লী পাল্টে গেলে ভারত পাল্টে যাবে”।

ফেইসবুকে এক স্ট্যাটাসে আশরাফুল ইসলাম নামের এক ব্যবহারকারী লিখেছেন- “আমাদের দেশেও এমন পরিবর্তন দরকার। এই দুই দলের বাইরে নতুন কিছু আসলেই দেশ পাল্টে যাবে”।

মোস্তাফিজুর রহমান নামের একজন লিখেছেন- “ভারতে আম আদমি পার্টির কাছ থেকে আমাদের শিক্ষা নেওয়ার অনেক কিছুই আছে”।

সংকলনে – তুহিন মাহমুদ

Related posts

*

*

Top